টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত

বন্দুকযুদ্ধ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুরুল ইসলাম নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৭ হাজার পিস ইয়াবা ও দুটি কিরিচ উদ্ধার করা হয় বলে দাবি করেছে বিজিবি।

নিহত ‌‘মাদক কারবারি’ টেকনাফ সদরের নতুন পল্লান পাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে।

বৃহস্পতিবার ভোরে টেকনাফ সদরের খানকার ডেইল মেহেদী লবণ প্রজেক্ট এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি'র অধিনায়ক (ভারপ্রাপ্ত) মেজর শরিফুল ইসলাম জোমাদ্দার।

তিনি জানান, বৃহস্পতিবার ভোরে টেকনাফ সদরের খানকার ডেইল মেহেদী লবণ প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবা বাংলাদেশে প্রবেশ করবে এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ (২ বিজিবি) এর নায়েব সুবেদার মোহাম্মদ শাহ আলমের নেতৃত্বে একটি টহলদল দ্রুত ওই এলাকায় যায়। কিছুক্ষণ পর টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা পাচারকারীরা গুলি ছুঁড়তে থাকে এবং ধারাল অস্ত্র নিয়ে আক্রমণ করে। এতে একজন বিজিবি সদস্য আহত হয়। এসময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

উভয়পক্ষের মধ্যে ১০-১২ মিনিট গুলি বিনিময় হয়। এরপর ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

পরে ভোরের আলোতে টহলদলের সদস্যরা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। এরপর টেকনাফ মডেল থানায় খবর দেওয়া তাকে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে আনুমানিক ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুটি লোহার ধারাল কিরিচ উদ্ধার করা হয় বলে দাবি করেছে বিজিবি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর