খালাস চেয়ে আপিল করলেন খালেদা জিয়া

খালেদা জিয়া

খালাস চেয়ে আপিল করলেন খালেদা জিয়া

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্টের দেওয়া সাজা মওকুফ করতে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে এই মামলায় জামিন আবেদনও করা হয়েছে। বৃহস্পতিবার সকালে খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবীরা এ আবেদন দাখিল করেন।

প্রায় দুইশ পৃষ্ঠার এ আপিল দায়ের করা হয় বলে নিশ্চিত করেন খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি জানান, ‘আপিলে বলা হয়েছে খালেদা জিয়ার আইনজীবীদের শুনানির সুযোগ না দিয়ে হাইকোর্ট এক তরফাভাবে রায় দিয়েছেন। যা অযৌক্তিক ও অগ্রহণযোগ্য। ’

উচ্চ আদালতের অবকাশকালীন ছুটির পর আপিল শুনানির উদ্যোগ নেওয়া হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান।

সেই সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ অপর পাঁচজনকে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়। পরে এর বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। ওই বছরের ৩০ অক্টোবর খালেদা জিয়ার সাজা বৃদ্ধিতে দুদকের আবেদন গ্রহণ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ১০ বছর কারাদণ্ড দেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর