'আমার ভাইদের রক্ষা করায় আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ'

ফাইল ছবি

'আমার ভাইদের রক্ষা করায় আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ দু'টি স্থানে সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজন বাংলাদেশিও রয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি রয়েছেন বলে খবর মিলেছে।

তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।  

মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে।

এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের সঙ্গে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।

প্রিয় সতীর্থরা নিরাপদে আছে জানতে পেরে স্বস্তি ও সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এক টুইটে সাকিব আল হাসান লিখেছেন, 'নিউজিল্যান্ডে যে হামলার ঘটনা ঘটেছে তা নিয়ে আমার কিছু বলার নেই। শুধু এটাই বলতে চাই, আমার ভাই ও আমার সতীর্থদের রক্ষা করায় আমি পরম করুণাময় আল্লাহ’র কাছে কৃতজ্ঞ। আলহামদুলিল্লাহ্‌। '

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারী দু’জন সামরিক পোশাক পরে মসজিদ দু’টিতে ঢোকে। এরপর স্বয়ংক্রিয় রাইফেল তাক করে নির্বিচারে গুলি করতে থাকে। একজন হামলাকারী তার মাথায় ক্যামেরা স্থাপন করে তা লাইভস্ট্রিম করে। হামলার ভয়াবহতা ভিডিও গেমসের চেয়েও বর্বরোচিত মনে হয়েছে অনেকের কাছে।  

এক হামলাকারীর নাম ব্রেন্টন ট্যারেন্ট। ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত এই হামলাকারী শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদের মৌলবাদী মানসিকতার লোক ছিল বলে জানা গেছে। তবে হামলার ঘটনায় এক নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর