মৃতের ভান করে বাঁচলেন বাংলাদেশি ওমর জাহিদ

কিশোরগঞ্জের ওমর জাহিদ মাসুম

মৃতের ভান করে বাঁচলেন বাংলাদেশি ওমর জাহিদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে বন্ধু-স্বজন ও সহপাঠীদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হন কিশোরগঞ্জের ওমর জাহিদ মাসুম। কিন্তু তিনি অলৌকিকভাবে প্রাণে বেঁচে গেছেন। হামলাকারীর একটি গুলি তার পেটে লাগলেও তিনি মৃতের ভান করে মুসল্লিদের রক্তাক্ত লাশের স্তূপের আড়ালে পড়ে থাকেন। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ওমর জাহিদের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের ধনকীপাড়া গ্রামে। তিনি বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান দয়াল ও মমতাজ বেগমের ছোট ছেলে।

তার বড় ভাই অ্যাডভোকেট ওমর জাকির বাবুল জানান, চিকিৎসা শেষে বাসায় ফিরলেও ভয়ংকর ও বিভীষিকাময় দুঃসহ স্মৃতি এখনও জাহিদকে তাড়া করছে। চার ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ওমর জাহিদের নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে আসায় স্বজনরা শুকরিয়া আদায় করেছেন।

মিলাদ মাহফিলের আয়োজন করছেন।

উল্লেখ্য, শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে জুমার নামাজের সময় মসজিদে হামলা চালায় মুসলিম বিদ্বেষী অস্ট্রেলিয়ান এক নাগরিক। প্রথমে আল নূর মসজিদে হামলা চালায় সে। পরে পার্শ্ববর্তী লিনউড মসজিদ হামলা চালায়। নৃশংস ওই হত্যাকাণ্ডের পুরো ঘটনা ফেসবুক লাইভে প্রচার করে হামলাকারী। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় সেখানে অবস্থান করা বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। তারা ওই মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন। আর মাত্র পাঁচ মিনিট আগে তারা মসজিদে প্রবেশে করলে দুর্ঘটনার মুখ পতিত হতে হতো তাদেরও। পরে ক্রিকেটাররা দৌড়ে সেখান থেকে নিরাপদে আশ্রয় নেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর