‘আজ বিশ্বমিডিয়া চুপ কেন?’

মসজিদে হামলায় হতাহত

‘আজ বিশ্বমিডিয়া চুপ কেন?’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘মনে রাখবেন, তোমাদের বুলেট কখনোই এই কালিমা থেকে মুসলিমদের দূরে সরাতে পারবে না। মুখে উচ্চারণ করতে না পারলেও আঙুল উঁচিয়ে সাক্ষ্য দিয়ে যাব। ’ ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে বন্দুকধারীর বর্বরোচিত হামলার ব্যাপারে এমনই জ্বালাময়ী মন্তব্য করেন বাংলাদেশ দলের তারকা পেসার রুবেল হোসেন।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রুবেল লিখেছেন, হে আল্লাহ তাহলে আমরা কি আপনার শেষ জামানায় পড়লাম; আপনি রক্ষা করেন সারা বিশ্বের মুসলমানদের।

মনে রাখবেন তোমাদের বুলেট কখনোই এই কালিমা থেকে আমাদের মুসলিমদের দূরে সরাতে পারবে না। মুখে উচ্চারণ করতে না পারলেও আঙুল উঁচিয়ে সাক্ষ্য দিয়ে যাব।

‘আজ ইসলাম ধর্মের প্রতি মানুষের এত ক্ষোভ কেন? কেন ইসলামকে শেষ করতে চাইছে, আজ বিশ্বমিডিয়া চুপ কেন? কেন সারা বিশ্বে মুসলমানদের ওপর এত অন্যায়-অত্যাচার নৃশংসভাবে মানুষকে হত্যা করা হয়!’

উল্লেখ্য, শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে জুমার নামাজের সময় মসজিদে হামলা চালায় মুসলিম বিদ্বেষী অস্ট্রেলিয়ান এক নাগরিক। প্রথমে আল নূর মসজিদে হামলা চালায় সে।

পরে পার্শ্ববর্তী লিনউড মসজিদ হামলা চালায়। নৃশংস ওই হত্যাকাণ্ডের পুরো ঘটনা ফেসবুক লাইভে প্রচার করে হামলাকারী। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় সেখানে অবস্থান করা বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। তারা ওই মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন। আর মাত্র পাঁচ মিনিট আগে তারা মসজিদে প্রবেশে করলে দুর্ঘটনার মুখ পতিত হতে হতো তাদেরও। পরে ক্রিকেটাররা দৌড়ে সেখান থেকে নিরাপদে আশ্রয় নেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর