‘সরকারের অপছন্দের মানুষ গুম-খুন হচ্ছে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘সরকারের অপছন্দের মানুষ গুম-খুন হচ্ছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, গত ১০ থেকে ১২ বছর ধরে আমরা দেখছি, যারা সরকারের অপছন্দের মানুষ, তাদের গ্রেপ্তার ও হত্যা করা হচ্ছে। প্রয়োজনে তাদের গুম করা হচ্ছে।

রোববার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ মন্তব্য করেন।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভা করেন ফখরুল।

ফখরুল বলেন, ‘হাজার হাজার নিরপরাধ মানুষকে মুক্ত করা ও মামলা প্রত্যাহার করার সংগ্রাম চালিয়ে যাব। ’

গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা ইতিমধ্যে বলেছি গ্যাসের মূল্য বৃদ্ধি করা অযৌক্তিক। এর মাধ্যমে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাভিশ্বাস উঠবে।

গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। ’ 

বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি তা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবেদনে প্রকাশ হয়েছে বলেন ফখরুল।

‘শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবেদন নয়; বিবিসি, আল জাজিরা, গার্ডিয়ান, নিউইয়র্ক টাইমসসহ বিশ্বের বড় বড় পত্রিকাগুলো বলেছে যে বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি। ভারতের বিভিন্ন পত্র–পত্রিকায় বিষয়টি লেখা হয়েছে। বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। ’

তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যমগুলোকে সরকার চরমভাবে নিয়ন্ত্রণ করছে বলে তারা অনেক কিছু প্রকাশ করতে পারছে না। এত প্রতিকূলতার পরও তারা অনেকেই অনেক কিছু প্রকাশ করছে। এ জন্য তাদের প্রতি আমাদের শ্রদ্ধা। মার্কিন মানবাধিকার বিভাগ যে প্রতিবেদন প্রকাশ করেছে, তা কোনো সন্দেহ নেই। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর