বাঘাইছড়িতে ব্রাশফায়ারে ভোটগ্রহণ কর্মকর্তাসহ নিহত ৭

ভোটগ্রহণ কর্মকর্তাসহ নিহত ৭

বাঘাইছড়িতে ব্রাশফায়ারে ভোটগ্রহণ কর্মকর্তাসহ নিহত ৭

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইছড়িতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে ভোটগ্রহণ কর্মকর্তা সাতজন নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত ২৬ জন।

সোমবার রাত সাড়ে আটটার দিকে বাঘাইছড়ি নয় কিলোমিটার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

তবে পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত আইনশৃঙ্খলাবাহিনী মোতায়ন করা হয়েছে পুরো বাঘাইছড়ি উপজেলায়।

নিহতরা হলেন- প্রিজাইডিং কর্মকর্তা মো. আব্দুল হান্নান (৪৫), সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মো. আমির হোসেন (৪০), আনসার ভিডিবির সদস্য জাহানারা বেগম (৪০), আলা-আমীন (১৭) বিলকিস আক্তার (৩০), মিহির কান্তি দত্ত (৩৫) ও পথচারি মন্টু চাকমা (৩৫)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাঘাইছড়ি উপজেলার ভোট গ্রহণ শেষে ব্যালাট পেপার নিয়ে প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নান আরবের নেতৃত্বে আনসার-ভিডিপি সদস্যরা বাঘাইছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে ফেরার নয় কিলোমিটার এলাকায় গাড়িটি অবরোধ করার চেষ্টা করে আগে থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় চালক গাড়ি না থামিয়ে চালিয়ে নিয়ে যেতে চাইলে সশস্ত্র সন্ত্রাসীরা গাড়িতে থাকা প্রিজাইডিং কর্মকর্তাসহ আনসার ভিডিপির সদস্যদের লক্ষ করে ব্রাশফায়ার করে।

এ সময় ঘটনাস্থলে নিহত হন - প্রিজাইডিং কর্মকর্তা মো. আব্দুল হান্নান (৪৫), সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মো. আমির হোসেন (৪০), আনসার ভিডিবির সদস্য জাহানারা বেগম (৪০), আলা-আমীন (১৭) বিলকিস আক্তার (৩০), মিহির কান্তি দত্ত (৩৫) ও পথচারি মন্টু চাকমা (৩৫)।  

ঘটনাস্থল থেকে পালাতে চাইলে বাকি ভোটগ্রহণ কর্মকর্তাদের লক্ষ্য করে ব্রাশফায়ার করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় আহত হয় আরে ১৪জন। তাৎক্ষণিক তাদের নাম পরিচয় জানা যায়নি।

 খবর পেয়ে ঘটনাস্থলে যায় আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। পরে তারা নিহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বাকি আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদের মধ্যে যাদের অবস্থা আশঙ্কাজনক তাদের হেলিকপ্টারে করে চট্টগ্রামের সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কতজনকে নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির জানায়, বাঘাইছড়ি উপজেলায় যে এলাকায় এ ঘটনাটি ঘটেছে, তা দূর্গম। সীমান্তবর্তী এলাকা হওয়ার কারণে সাতজন নিহত হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর