বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রিদের কর্মশালা অনুষ্ঠিত

বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রিদের কর্মশালা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি

নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে “শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান” শীর্ষক এক কর্মশালা আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্ট।

আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দিনাজপুরের বিরামপুর উপজেলার কেএম কনভেনশন সেন্টারে কর্মশালা অনুষ্ঠিত হয়। মেসার্স বগুড়া ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আব্দুল হান্নানকে সঙ্গে নিয়ে ৬০জন রাজমিস্ত্রি এতে অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্থানীয় সুপরিচিত রাজমিস্ত্রি ও রিটেলারগণ বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও নির্ভরতার কথা তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানে স্থাপনা নির্মান কৌশল এবং নির্মান সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন বিরামপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী ফয়জুল ইসলাম। বসুন্ধরা সিমেন্টের পক্ষে স্থাপনা নির্মান সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন নর্থ উইং-এর প্রধান আশিক আহমেদ, বসুন্ধরা সিমেন্টের প্রকৌশলী শফিকুর রহমান ও প্রকৌশলী হাসিনুর রহমান।

এ সময় বক্তারা ধারাবাহিক গুনগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মান প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্প ও স্থাপনায় বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হচ্ছে তা উল্লেখ করে।  

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের রংপুর ডিভিশনের ডিএসএম হুমায়ুন কবীর, দিনাজপুর এরিয়ার এএসএম রাসেল সুমন প্রমূখ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর