কক্সবাজারে ‘গোলাগুলি’, নিহত ৩

পুলিশ-মাদক কারবারি গোলাগুলি

কক্সবাজারে ‘গোলাগুলি’, নিহত ৩

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের টেকনাফ উপজেলা ও জেলা শহরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার ভোর রাতে টেকনাফ উপজেলার রাজারছড়া পাহাড়ি ও কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন কক্সবাজার জেলা ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া।

নিহতরা তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী বলে দাবি করেছে পুলিশ। নিহতদের মধ্যে দুইজনকে আগের দিনে গ্রেপ্তার করা হয়েছিল।

নিহতরা হলেন- টেকনাফ পৌরসভার নাজির পাড়ার এজাহার মিয়ার ছেলে নূর মোহাম্মদ (৪০), জালিয়াপাড়ার আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন (৩৫) এবং  শহরের মোহাজের পাড়ার মোহাম্মদ হোসেনের ছেলে শীর্ষ সন্ত্রাসী কুরবান আলী।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, গত বুধবার পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদের নিয়ে ভোর রাতে অভিযানে যায় পুলিশ। রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছালে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হন। একপর্যায়ে ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। তখন আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এদিকে কক্সবাজার জেলা ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ খুরুশকুল এলাকায় অভিযানে যাচ্ছিল। ডিবি পুলিশ সদস্যরা খুরুশকুল ব্রিজ পার হওয়া মাত্র সন্ত্রাসীরা অতর্কিত পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় ডিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে সড়কের ওপর একটি অস্ত্র ও তিন রাউন্ড গুলিসহ এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। দ্রুত তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই সন্ত্রাসীকে মৃত ঘোষণা করে।

গোলাগুলিতে চার ডিবি পুলিশ সদস্য আহত হন বলে জানান ডিবি পুলিশের পরিদর্শক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)