পিকআপ চাপায় পা হারাল স্কুলছাত্রী

সড়ক অবরোধ 

পিকআপ চাপায় পা হারাল স্কুলছাত্রী

যশোর প্রতিনিধি

পল্লী বিদ্যুত সমিতির পিকআপের ধাক্কায় পা হারানো মেধাবী স্কুলছাত্রী নিপার ক্ষতিপুরণসহ সাত দফা দাবিতে আড়াই ঘণ্টা বেনাপোল-যশোর ও সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

শনিবার সকালে ক্লাস বর্জন করে সকাল আটটা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সড়কে টায়ার জ্বালিয়ে শার্শার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করে। ফলে শতশত যানবাহন আটকা পড়ে সড়কে। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক চাই, নিপার ক্ষতিপুরণ চাই এই শ্লোগান দিয়ে সড়কে বিক্ষোভ করে।

শিক্ষার্থীরা জানায়, সাত দফা পূরণে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হলেও স্কুলের দুইটি গতি নিয়ন্ত্রক স্থাপন ছাড়া কোনো দাবি পূরণ করা হয়নি। তাই আমাদের আবারও আন্দোলনে নামতে হয়েছে।

বৃহস্পতিবার সকালে বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্রী মোফতাহুল জান্নাত নিপা ও সপ্তম শ্রেণির ছাত্রী স্মৃতি ভ্যানে চড়ে স্কুলে যাচ্ছিল। পথে যশোর থেকে নাভারণগামী পল্লী বিদ্যুত সমিতির পিকআপ ভ্যানটি ওই স্কুলছাত্রীদের বহনকারী ভ্যানে ধাক্কা দেয়।

এতে দুজনেই ছিটকে রাস্তায় পড়ে যায়। এসময় নিপার ডান পা মারাত্মক জখম হয় পরে হাসপাতালে নেওয়ার পর ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন করা হয়। গুরুতর আহত হয় স্মৃতি।

এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে স্কুলের ছাত্র-ছাত্রীরা পিকআপভ্যানে আগুন ধরিয়ে দেয়। মহাসড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, পা হারনো স্কুলছাত্রী নিপার ক্ষতিপুরণের দাবিতে শিক্ষার্থীরা বেনাপোল যশোর সড়ক অবরোধ করে রাখে। পরে সাড়ে ১০ টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হযেছে। আলোচনা করেই সমাধান করা হবে।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)

সম্পর্কিত খবর