বরুড়ায় আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

আ.লীগের দুপক্ষের সংঘর্ষ

বরুড়ায় আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১৫

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কুমিল্লার বরুড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ‍নিয়ে আওয়ামী লীগ ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীর নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এসময় ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণে পুলিশসহ উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত বরুড়া উপজেলা সদরে দুপক্ষের মধ্যে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকেলে বরুড়া উপজেলা সদরের বাজারে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা চালানো হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এমপি সমর্থিত দলের বিদ্রোহী প্রার্থী সোহেল সামাদের পক্ষেও প্রচারণা চালানো হয়। এক পর্যায়ে বিদ্রোহী প্রার্থীর কর্মীরা নৌকার প্রার্থীর কর্মীদের ধাওয়া করে ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টি করে। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেলের আঘাতে পুলিশ, পথচারীসহ উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়।
এসময় পুলিশ বিদ্রোহী প্রার্থী সমর্থিত নাছির (৩০) নামের এক নেতাকে আটক করে।

বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এএনএম মইনুল ইসলাম ও তার বড় ভাই কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম বলেন, এমপির লোকজন নৌকার প্রার্থীর কর্মীদের ওপর হামলা করা হয়েছে।  

স্থানীয় এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল ও বিদ্রোহী প্রার্থী সোহেল সামাদ কোনো মন্তব্য করেননি।

বরুড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৬ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে ও ১০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর