বনানীর আগুনে নিহত ও নিখোঁজদের তালিকা

বনানীর আগুন

বনানীর আগুনে নিহত ও নিখোঁজদের তালিকা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধীক ব্যক্তি। এ ঘটনায় ১৩ জন নিখোঁজ রয়েছেন বলেও জানা গেছে।

এরা হলেন- বনানীর নাজমুল হাসানের ছেলে রেজাউল করিম কাজী (৪২), ক্যান্টনমেন্টের ফয়জুল ইসলামের ছেলে হিরু (৫০), উত্তরা ৬নং সেক্টরের মজিবুর রহমানের ছেলে নজরুল ইসলাম (৫০), পাটগ্রামের আবু বকর সিদ্দিক বাচ্ছুর ছেলে তানজির সিদ্দিক আবীর, রংপুর পীরগঞ্জের মৃত আবদুল রশীদ মুন্সীর ছেলে মো. মোস্তাফিজুর রহমান (৪০), তানজির আবির, সালাউদ্দিন (৩০), নজরুল ইসলাম, জাফর আহমেদ, জসিম উদ্দিন, রেজাউল করিম রাজু, এসকে জেরিন বৃষ্টি (২৯) ও জেবুনেচ্ছা (২৭)।

আর এ ঘটনায় নিহতরা হলেন- পারভেজ সাজ্জাদ (৪৭), আমেনা ইয়াসমিন (৪০), মামুন (৩৬), শ্রীলঙ্কার নাগরিক নিরস চন্দ্র, আবদুল্লাহ আল ফারুক (৩২), মাকসুদুর (৬৬) ও মনির (৫০)।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে যাচ্ছে।

সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টারে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হচ্ছে। সেখানে তিনটি হেলিকপ্টার আগুন নেভানোর কাজ করছে। এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি) ও মোটরসাইকেল ইউনিটও উদ্ধারকাজে অংশগ্রহণ করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর