টেকনাফে ‘বন্দুকযুদ্ধে' ৩ ইয়াবা ব্যবসায়ী নিহত

প্রতীকী ছবি

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে' ৩ ইয়াবা ব্যবসায়ী নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে পুলিশ এবং বিজির সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে' তিনজন ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ রোববার ভোররাতে হ্নীলার মৌলভীবাজার এবং দমদমিয়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশের তিন সদস্য এবং বিজিবির একজন সদস্য আহত হয়েছে বলে জানা গেছে।  

বন্দুকযুদ্ধে নিহতরা হলেন-  হ্নীলার  আলী আকবর পাড়া এলাকার  মাহামুদুর রহমান, হোয়াইক্ষ্যং নয়াপাড়া এলাকার মোহাম্মদ আফছার এবং মংডুর আকিয়াবের রোমানা আক্তার।

 

টেকনাফ থানার ওসি জানান,  ইয়াবা পাচারের খবর পেয়ে পুলিশ মৌলভীবাজার এলাকায় গেলে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। ঘন্টাব্যাপী চলা গোলাগুলির পর ইয়াবা ব্যবসায়ীরা পিছু হঠলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ  দুইজনকে আহত অবস্থায় পাওয়া যায়। পরে হাসপাতালে তাদের মৃত্যু হয় বলে জানান পুলিশ।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ আরও জানান, ঘটনাস্থল থেকে  ৬টিএলজি, ১০ হাজার পিস ইয়াবা ও ১৮টি তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

অপরদিকে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, দমদমিয়া ওমরখাল এলাকা দিয়ে  নৌকায় করে কয়েকজন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করে। বিজিবির টহলদল তাদের থামানোর নির্দেশ দিলে তারা টহলদলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ ও ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে।  এতে বিজিবি টহলদলের একজন সদস্য আহত হয়।

এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলিবর্ষণ করে। অস্ত্রধারী চোরাকারবারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরবর্তীতে  উক্ত এলাকা তল্লাশী করে একজন নারীকে গুলিবিদ্ধ অবস্থায় নৌকার মধ্যে পড়ে থাকতে দেখতে পায় এবং তার সঙ্গে থাকা ব্যাগের মধ্যে আনুমানিক দশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

এছাড়াও ঘটনাস্থল হতে তিনটি লোহার ধারালো কিরিচ উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ নারীর নাম রুমানা আক্তার। সে মংডুর আকিয়াবের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে টেকানাফের রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছিল।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর