অনলাইনে ঘড়ি কিনে মিলল পেঁয়াজ

প্রতারণার শিকার পিয়াস, তাকে পাঠানো পেঁয়াজ

অনলাইনে ঘড়ি কিনে মিলল পেঁয়াজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঘরে বসেই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পছন্দের জিনিস পেতে দেশে নানা নামের অনলাইন বাজার চালু হয়েছে। আর এ সেবা নিয়ে একটি চক্র সাধারণ মানুষকে প্রতারণার নতুন ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এসব বিষয়ে প্রতারণার শিকার হয়েও অনেকে আইন প্রয়োগকারীর সংস্থার কাছে যেতে রাজি হন না। এতে করে ধরা ছোঁয়ার বাইরে থাকছে প্রতারকরা।

গত (২) এপ্রিল এমন প্রতারণার শিকার হয়ে পিয়াস নামের এক ভুক্তভোগী যুবক লক্ষ্মীপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পিয়াস লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকার জয়দেব সরকারের ছেলে ও স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার ব্যবসায়ি। স্মার্ট সপ ঢাকা’ নাকে একটি অনলাইন মার্কেটিং পেইজ তার সঙ্গে এ প্রতারণা করে বলে অভিযোগ করা হয়।

news24bd.tv

জানা যায়, সোমবার (১ এপ্রিল) ‘স্মার্ট সপ ঢাকা’ নামক একটি অনলাইন পেইজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন।

ঘড়িটির দাম ১৮শ' টাকা। ঘড়িটি পেতে ৬০ টাকা এসএ পরিবহণকে বাড়তি বিল দিতে ওই অনলাইন থেকে জানানো হয়েছে। তবে বিক্রেতাদের সঙ্গে ক্রেতার ফেসবুক পেইজ ম্যাসেঞ্জারে যোগাযোগ হয়েছে। পরে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় এসএ পরিবহণ লক্ষ্মীপুর শাখা থেকে ১ হাজার ৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন। কিন্তু প্যাকেটটি খুলে ঘড়ির বদলে পাওয়া গেছে দুইটি পেঁয়াজ। এরপরই তিনি বিল ভাউছারে থাকা বিক্রেতাদের নাম্বারে কল দিয়েও যোগাযোগ করতে পারছেন না, ওই ফেইজটিও বন্ধ দেখাচ্ছে।

এ বিষয়ে এসএ পরিবহণকে জানালে তারা থানায় সাধারণ ডায়েরির কথা বলে। পরে সাধারণ ডায়েরির একটি ছায়াকপি এসএ পরিবহণে জমা দেওয়া হয় বলে জানান ভুক্তভোগী পিয়াস।

এসএ পরিবহণের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, পণ্যটির বক্স ও সাধারণ ডায়েরির একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছে।

এদিকে লক্ষ্মীপুরের আরো বেশ কয়েকজন এভাবে অনলাইনে পন্য কিনে প্রতারিত হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে সদরের টুমচর গ্রামের রিপাত হোসেন নামের এক স্কুল ছাত্র অনলাইনে সম্প্রতি একটি  মোবাইল কিনে প্রতারিত হন।

রিপাত জানান, স্মার্ট জোন নামের একটি অনলাইন থেকে স্যামসাং জে-৭ একটি মোবাইল ফোন কিনে পেলাম একটি পঁচা মোবাইল। তা ফেরৎ দিতে যোগাযোগ করা হলে তাদের নম্বরটি (০১৭০৬৬৫৯০) বন্ধ পাওয়া যায়। তাদের ঠিকানা দেওয়া হয় ১৬১/৩ গ্রীণ রোড, ফার্মগেইট, ঢাকা।

এসব প্রতারক চক্রের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে এমটিই দাবি ভুক্তভোগীসহ সাধারণ মানুষের।

(নিউজ টোয়েন্টিফোর/পাবেল/তৌহিদ)

সম্পর্কিত খবর