সেই ছাত্রীকে শ্লীলতাহানি করা অধ্যক্ষ সাবেক জামায়াত নেতা

অগ্নিদগ্ধ পরীক্ষার্থী

সেই ছাত্রীকে শ্লীলতাহানি করা অধ্যক্ষ সাবেক জামায়াত নেতা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফেনীর সোনাগাজীর সেই মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানি করা কারাবন্দী অধ্যক্ষ সিরাজ উদদৌলা জামায়াতের বহিষ্কৃত নেতা বলে জানা গেছে। তিনি এক সময় জামায়াতের রোকন ছিলেন।

এ তথ্য নিশ্চিত করেন ফেনী জেলা জামায়াতের আমির এ কে এম শামসুদ্দিন।

তিনি জানান, বিভিন্ন অভিযোগে ২০১৬ সালে তাঁকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এ ছাড়া নাশকতা ও পুলিশের ওপর হামলার অভিযোগের ঘটনায় ফেনী সদর ও সোনাগাজী মডেল থানায় তাঁর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। তখন তিনি গ্রেপ্তার হয়ে কারাভোগের পর জামিনে ছাড়া পান।

এদিকে সোনাগাজীর দগ্ধ মাদ্রাসা ছাত্রীর চিকিৎসার জন্য নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট।

রোববার সকাল দশটায় এই বোর্ড গঠন করা হয়।

মেডিকেল বোর্ডে রয়েছেন- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রতিষ্ঠাতা পরিচালক ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক অধ্যাপক সামন্ত লাল সেন, অধ্যাপক আবুল কালাম, অধ্যাপক রাইহানা আউয়াল, অধ্যাপক নওয়াজেশ খান, অধ্যাপক লুৎফর কাদের, অধ্যাপক বিধান সরকার, অধ্যাপক মহিউদ্দিন, ডাক্তার জাহাঙ্গীর আলম ও জহিরুল ইসলাম।

ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক উল্লেখ করে চিকিৎসকেরা জানিয়েছেন, যেকোনো সময় যেকোনো পরিস্থিতি সৃষ্টি হতে পারে। শারীরিক অবস্থা যেকোনো দিকে মোড় নিতে পারে।

উল্লেখ্য, গতকাল শনিবার মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদে বান্ধবীকে মারধর করা হচ্ছে-এমন খবর পেয়ে সেখানে গিয়েছিলেন ছাত্রীটি। যাওয়ার পরই তাঁকে ঘিরে ধরেন বোরকা পরা চার-পাঁচজন ছাত্রী। তাঁরা শাসাতে থাকেন, অধ্যক্ষের বিরুদ্ধে কেন মিথ্যা অভিযোগ এনেছেন। জবাবে মেয়েটি বলেছিলেন, তিনি যে অভিযোগ করেছেন, তা সত্য এবং ‘শেষ নিশ্বাস’ পর্যন্ত তিনি এর প্রতিবাদ করবেন। এরপর ওই ছাত্রীদের কেউ তাঁর হাত, কেউ পা ধরেন এবং গায়ে আগুন ধরিয়ে দেন।

চিকিৎসকেরা ভাষ্য মতে, আগুনে মেয়েটির শরীরের ৭৫ শতাংশ পুড়ে গেছে। এর মধ্যে ৪০-৪৫ শতাংশই গভীর। সোনাগাজী থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর পরই তার একটি অস্ত্রোপচার হয়েছে। এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন। জরুরি বিভাগ থেকে আইসিইউতে স্ট্রেচারে করে নিয়ে যাওয়ার সময় মেয়েটির পরিবার জানায়, গত ২৭ মার্চ ওই মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদদৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে এই ছাত্রীর শ্লীলতাহানি করেন। এ ঘটনায় তাঁর মায়ের করা মামলায় অধ্যক্ষ এখন কারাগারে।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক নাসির উদ্দিন বলেন, মেডিকেল বোর্ডের মতামতের ভিত্তিতে চিকিৎসা শুরু হয়েছে। নিয়ম অনুযায়ী আজ থেকে নল দিয়ে তাঁকে খাবার দেওয়া হচ্ছে।

‘তাঁর অবস্থা আশঙ্কাজনক। যেকোনো সময় পরিস্থিতি যেকোনো দিকে মোড় নিতে পারে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর