লংগদুতে গোলাগুলি, অস্ত্রসহ আটক ৫

উদ্ধার করা অস্ত্র

লংগদুতে গোলাগুলি, অস্ত্রসহ আটক ৫

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে অভিযান চালিয়ে অস্ত্রসহ পাঁচজনকে আটক করেছে সেনাবাহিনী। আটকরা হলেন- পূর্ণদেব চাকমা (৩০), মঙ্গল কান্তি চাকমা (৩৫) ও নরেশ চাকমা (১৯), নেশন (২০) ও সুমতি চাকমা ওরফে সরল চাকমা (৪০)।

রোববার মধ্যরাত ও সকালে লংগদু উপজেলার রাজনগর কাট্টলী এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

আটকরা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক (ইউপিডিএফ) পার্টির কর্মী বলে দাবি করেছে। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ সংগঠনটির নেতাকর্মীরা।

news24bd.tv

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির লংগদু উপজেলার রাজনগর কাট্টলী এলাকায় গোয়েন্দা সংবাদের ভিত্তিতে অভিযানে নামে লংগদু সেনা জোনের বিশেষ দল। এসময় ওই এলাকায় অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীরা সেনা উপস্থিতি টের পেয়ে তাদের উপর গুলিবর্ষণ করে।

সেনাবাহিনীও তাদের উপর পাল্টা গুলি চালায়। বেশ কিছু সময় সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গুলি বিনিময় হয়। পরে সেনাবাহিনীর গুলির মুখে টিকতে না পেরে কাপ্তাই হ্রদে ঝাঁপিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু সেনাবাহিনী তাদের চারপাশ ঘেড়াও করে ঘটনাস্থল থেকে পূর্ণদেব চাকমা, মঙ্গল কান্তি চাকমা ও নরেশ চাকমাকে আটক করে। এসময় ঘটনাস্থল থেকে একটি এসএমসি ও পাঁচটি বন্দুক উদ্ধার করে। পরে সকাল আটটার দিকে একই এলাকায় ফের তল্লাশি চালিয়ে নেশন (২০) ও সুমতি চাকমা ওরফে সরল চাকমাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাদের লংগদু থানায় হস্তান্তর করা হবে।

রাঙামাটির লংগদু সেনা জোনের সূত্রে জানা গেছে, গত ১৮ মার্চ বাঘাইছড়িতে নির্বাচন কর্মকর্তাদের উপর সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনায় আটকরা জড়িত আছে কিনা সে বিষয়টি জানার চেষ্টা করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরে পদক্ষেপ নেওয়া হবে। এছাড়া খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে এসব এলাকায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দলের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করার লক্ষ্যে সেনা, পুলিশ, বিজিবির সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান অব্যাহত রয়েছে।

রাঙামাটি লংগদু থানার কর্মকর্তা ওসি রঞ্জন কুমার সামান্ত জানান, আমরা শুনেছি সেনা অভিযানে লংগদু উপজেলার রাজনগর কাট্টলী এলাকা থেকে অস্ত্রসহ পাঁচজনকে আটক করা হয়েছে। তবে এখনো তাদের থানায় হস্তান্তর করা হয়নি।
থানায় হস্তান্তরের পর প্রয়োজনিয় ব্যবস্তা  নেওয়া হবে বলেন জানান ওসি।

(নিউজ টোয়েন্টিফোর/মুুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর