প্রশ্নপত্রে পর্নতারকাদের নামের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

ছবি সংগৃহীত

প্রশ্নপত্রে পর্নতারকাদের নামের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নবম শ্রেণির প্রশ্নপত্রে পর্নতারকাদের নাম আসার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আজ শুক্রবার সকালে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি জানন, স্কুলের প্রশ্নপত্রে পর্নোতারকাদের নাম আসার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুলের প্রশ্নপত্রে পর্নতারকাদের নাম আসাটা অন্যায়।

এটি শিক্ষার্থীদের মনে নেতিবাচক প্রভাব ফেলে। যেই স্কুলের নামে এ অভিযোগ উঠেছে, তদন্ত করে সেটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির প্রশ্নপত্রে সানি লিওন ও মিয়া খলিফার নাম ব্যবহার করা হলে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন সংবাদপত্রে সমালোচনার ঝড় ওঠে।

শিক্ষামন্ত্রী আজ পরীক্ষা শুরুর আগেই সকাল সাড়ে ৯টার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল রাজধানীর তিতুমীর কলেজকেন্দ্র পরিদর্শনে যান।

কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, এনটিআরসিএ চেয়ারম্যান এসএম আশফাক হুসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, ওই স্কুলের প্রশ্নপত্রের এমসিকিউ অংশের ৮ নম্বর প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, আম আটির ভেঁপু—কার রচিত? এর উত্তরে চারটি বিকল্পের একটি সানি লিওন বলে উল্লেখ করা হয়েছে। ২১ নম্বর প্রশ্নে রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কি? এখানে চারটি সম্ভাব্য উত্তরের একটি বলা হয়েছে মিয়া খলিফা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর