নুসরাত হত্যা: আ.লীগের সভাপতি রুহুল আমিন আটক

ছবি সংগৃহীত

নুসরাত হত্যা: আ.লীগের সভাপতি রুহুল আমিন আটক

ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজী উপজেলায় মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসার ম্যানেজিং কমিটির সহ-সভাপতি রুহুল আমিনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের কথা নিশ্চিত করেছেন পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মুনিররুজ্জামান।  

রুহুল আমিন উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের চরচান্দিয়া গ্রামের কোরবান আলীর ছেলে।

পিবিআই জানান, নুসরাত হত্যা মামলায় রিমান্ডে থাকা আসামি ও ১৬৪ ধারায় জবানবন্দিকৃত কয়েক আসামির তথ্যের ভিত্তিতে রুহুল আমিনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পিবিআই কার্যালয়ে আনা হয়েছে।

এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে পরবর্তীতে জানানো হবে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথম পত্র দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত  ১০ এপ্রিল রাতে মারা যায়।

এঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে নুসরাতে ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে।

বৃহস্পতিবার রাত পর্যন্ত ওই মামলায় এজহার নামীয় ৮ জনসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই। এদের মধ্যে ৪ জন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর ১৩ আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর