অনশনে বিএনপি

সংগৃহীত ছবি

অনশনে বিএনপি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছয় ঘণ্টার অনশন কর্মসূচিতে বসেছে বিএনপি ও এর অঙ্গ–সংগঠন এবং ২০–দলীয় জোটের নেতা-কর্মীরা। আজ বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি এই কর্মসূচি শুরু করে।

সরেজমিন দেখা যায়, বিএনপির নেতারা প্রেসক্লাবের সামনের ফুটপাতের ওপর মাদুর বিছিয়ে বসে আছেন। তাঁদের ঘিরে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন নেতা–কর্মীরা।

মাইকে বক্তব্য দিচ্ছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা। এসময় তারা খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে সরকারের নীল নকশা বলে অভিহিত করে দ্রুত তাকে (খালেদা জিয়া) মুক্তি দেওয়ার দাবি জানান।

অনশনস্থলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত আছেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত আছেন।

এ ছাড়া ২০–দলীয় জোটের এলডিপি, লেবার পার্টি এবং ন্যাপের নেতারা উপস্থিত আছেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। আজ তার তৃতীয় দিন। গতকাল মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে দলটি।  

বিএনপির অনশনস্থল ঘিরে বিপুলসংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। জলকামানের গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর