‌‍‍‍‘খালেদাকে ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে’

ফাইল ছবি

‌‍‍‍‘খালেদাকে ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়নি। অস্বাস্থ্যকর খাবারও দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।  

তিনি বলেন, তাকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের নতুন ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে। তাকে কারাগারের অন্য জায়গায় স্থানান্তরে আপাতত কোনো পরিকল্পনা নেই।

আগারগাঁওস্থ সদর দপ্তরে বুধবার সকালে বাংলাদেশ কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কোস্টগার্ড বাহিনী দিবস-২০১৮ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সবচেয়ে নিরাপদ ও স্বাস্থ্যকর জানিয়ে তিনি বলেন,  ঢাকা কেন্দ্রীয় কারাগারের পরিবেশ মোটেও অস্বাস্থ্যকর নয়। যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা একটা নতুন বিল্ডিং, যা বাচ্চাদের ডে-কেয়ার সেন্টার ছিল। বিধি অনুযায়ী তাকে সুযোগ-সুবিধাও দেওয়া হচ্ছে।

এখান থেকে তাকে স্থানান্তরের চিন্তা সরকারের নেই।

প্রশ্ন ফাঁসের ব্যাপারে তিনি বলেন, আমার চেষ্টা করছি, শিক্ষা মন্ত্রণালয়কেও সহায়তা করছি। আশা করছি, মূল হোতারা অচিরেই ধরা পড়বে।

এর আগে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রায় অখাদ্য দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শনিবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি। সে সময় এ বিষয়ে প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও দেখা করবেন বলে জানান ব্যারিস্টার মওদুদ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল বৃহস্পতিবার বকশীবাজারের বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকেই বিএনপি নেত্রীকে আদালতের পাশে পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

সম্পর্কিত খবর