আপনাদের কি নীতি-নৈতিকতা নেই, বিএনপিকে হানিফ

ফাইল ছবি

আপনাদের কি নীতি-নৈতিকতা নেই, বিএনপিকে হানিফ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতিবাজদের নেতৃত্ব থেকে সরাতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

বুধবার দুপুরে ঢাকা মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে খালেদা জিয়া ও তারেক রহমানের দিকে ইঙ্গিত করে তিনি এ কথা বলেন। এ সময় জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে  বিএনপির অনশন চলছিল।

দলে পরিচ্ছন্ন নেতৃত্ব নিয়ে আসুন জানেয়ে তিনি বলেন, বিএনপি নেতাদের কাছে অনুরোধ, যারা মাঠে আন্দোলন করছেন আপনারা দুর্নীতিবাজ নেতাদের পরিহার করুন।

যদি এ দেশের জনগণের জন্য রাজনীতি করতে চান, তাহলে দলে পরিচ্ছন্ন নেতৃত্ব নিয়ে আসুন। তাহলে আপনাদের উপর দেশের জনগণের আস্থা আসতে পারে।

হানিফ বলেন, এই ধরনের একটি রাজনৈতিক দল যার শীর্ষ নেতারা দুর্নীতির সাথে জড়িত, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আজকে বিএনপির অনেক নেতারা বলেন, হল-মার্কসহ ব্যংক দুর্নীতির বিচার সরকার করে না, অথচ সামান্য কয়েক কোটি টাকার বিচার করার জন্য সরকার উঠে পড়ে লেগেছে।

তিনি আরো বলেন, হল-মার্ক ব্যাংক থেকে ব্যবসায়ী হিসেবে তারা লোন নিয়েছিল। আর দেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রের জনগণের সমস্ত দায় দায়িত্ব দেখভালের শপথ নিয়েছিলেন। শপথ নেওয়ার পরে রাষ্ট্রের কোষাগার থেকে একটি টাকা আত্মসাত হওয়া মানে শপথ ভঙ্গ হওয়ার শামিল। এখানে শপথ ভঙ্গ হয়েছে, টাকার পরিমাণ মুখ্য বিষয় নয়।

রাজনীতি করেন বলে কি নীতি-নৈতিকতার কিছুই নেই মন্তব্য করে বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, কোন লজ্জায় আপনারা একজন দুর্নীতিবাজ নেত্রীর জন্য মানববন্ধন করেন। আপনারা রাজনীতি করেন বলে কি নীতি-নৈতিকতা কিছুই নেই। আজকে এটা প্রমাণিত হয়েছে বিএনপি এদেশের জনগণের জন্য রাজনীতি করে না, মানুষের জন্য করে না। রাজনীতি করে তাদের ব্যক্তিগত প্রয়োজনে, নিজের জন্য।

সম্পর্কিত খবর