বিভক্ত হলো ঢাকা জেলা ছাত্রলীগ

ছাত্রলীগের লোগো

নতুন কমিটি ঘোষণা

বিভক্ত হলো ঢাকা জেলা ছাত্রলীগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা জেলাকে দুটি নতুন ইউনিটে ভাগ করা হয়েছে। নবগঠিত ইউনিট দুটি হলো ঢাকা জেলা উত্তর ও ঢাকা জেলা দক্ষিণ। সাভার, আশুলিয়া ও ধামরাই উপজেলা নিয়ে ঢাকা জেলা উত্তর এবং দোহার, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ উপজেলা নিয়ে ঢাকা জেলা দক্ষিণ।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এ কমিটি অনুমোদন দেন।

আজ বুধবার নবগঠিত এ দুটি নতুন ইউনিটের কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদার পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাইদুল ইসলামকে সভাপতি ও মনিরুল ইসলাম মনিরকে সাধারণ সম্পাদক করে ঢাকা জেলা উত্তর এবং গিয়াসউদ্দিন সোহাগকে সভাপতি ও এহসান আরাফ অনিককে সাধারণ সম্পাদক করে ঢাকা জেলা দক্ষিণের কমিটি ঘোষণা করা হয়। এ কমিটিতে প্রকাশ শাখারী, তন্ময় তুহিন, আতিকুর রহমান বাবুকে সহসভাপতি, তানজিল অপু, রাহাত মাহমুদকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং ওমর ফারুক ও অনুপম গুহ নয়নকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

এছাড়া আরমান হোসেন অপুকে কেন্দ্রীয় ছাত্রলীগের উপশিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক করা হয়।

নবাবগঞ্জ উপজেলার কমিটি: মেহেদী হাসান রানাকে সভাপতি ও সাইফুল বারী আহমেদ শান্তকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলার আওতাধীন নবাবগঞ্জ উপজেলার নতুন কমিটিও অনুমোদন দেওয়া হয়েছে। সেই সঙ্গে বিয়ের তথ্য গোপন রাখার অভিযোগে সাভার উপজেলা ছাত্রলীগের স্থপিত কমিটির সভাপতি আতিকুর রহমান আতিককে সংগঠন থেকে কেন বহিস্কার করা হবে না, তার জবাব চেয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ঢাকা জেলা ছাত্রলীগের সম্মেলণ অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঢাকাকে উত্তর ও দক্ষিণ ইউনিটে ভাগ করার বিষয়ে প্রধানমন্ত্রীর ইচ্ছার কথা জানান।

সম্পর্কিত খবর