বাড্ডার সেই নুরা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ফাইল ছবি

বাড্ডার সেই নুরা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর মেরুল বাড্ডায় শনিবার দুপুরে আবুল বাশার নামে এক যুবককে গুলি করে হত্যার পর আটক নুরুল ইসলাম নুরা ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন।

শনিবার দিবাগত রাতে বাড্ডায় সাতারকুল এলাকায় তাকে নিয়ে অভিযানে যায় পুলিশ। সেখানে তার সহযোগীরা ডিবিকে আক্রমণ করে। এ সময় ‘বন্দুকযুদ্ধে’ গুরুতর আহত হন নুরা।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে রোববার সকাল ছয়টার দিকে তার মৃত্যু হয়।

বাড্ডা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সামসুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার দুপুরে রাজধানীর মেরুল বাড্ডায় মাছের আড়তে আবুল বাসার বাদশা (৩০) নামে এক ব্যক্তিকে গুলি করে নুরা। পরে হাতিরঝিল থেকে নুরুল ইসলামকে অস্ত্রসহ আটক করা হয়।

পুলিশ জানতে পারে নুরা বনানীর এমএস মুন্সি ওভারসিজ (জনশক্তি রপ্তানি) প্রতিষ্ঠানের মালিক সিদ্দিক হোসেন মুন্সী (৫০) হত্যা মামলারও আসামি। মামলাটি ডিবি তদন্ত করায় শনিবার রাতে তাকে নিয়ে গোয়েন্দা পুলিশের একটি দল অন্য সন্ত্রাসীদের ধরতে অভিযানে যায়। এ সময় নুরার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশ পাল্টা গুলি ছুড়লে নুরুল ইসলাম গুলিবিদ্ধ হয়।

গত ১৪ নভেম্বর রাতে বনানীর ৪ নম্বর রোডের বি-ব্লকের ১১৩ নম্বর বাড়ির এমএস মুন্সি ওভারসিজ (রিক্রুটিং এজেন্সি) প্রতিষ্ঠানের মালিক সিদ্দিক হোসেন মুন্সীকে (৫০) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান (৩৯), মোখলেসুর রহমান (৩৫) ও মির্জা পারভেজ (৩০) দুর্বৃত্তদের গুলিতে আহত হন।

১৫ নভেম্বর সন্ধ্যায় বানানী থানায় নিহতের স্ত্রী জোৎস্না বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। নুরাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল।

সম্পর্কিত খবর