জৈন্তাপুরে ৪৫টি বাড়িতে অগ্নিসংযোগ, অভিযানে পুলিশ

ম্যাপ

জৈন্তাপুরে ৪৫টি বাড়িতে অগ্নিসংযোগ, অভিযানে পুলিশ

সিলেট ব্যুরো

সিলেটের জৈন্তাপুর উপজেলার ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে এক মাদ্রাসাছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। এছাড়া ৪৫ বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। দোষীদের গ্রেপ্তারে অভিযানে নেমেছে পুলিশ।

বর্তমানে পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন জৈন্তাপুর থানার ওসি।

সোমবার রাত ১১টার দিকে বাংলাবাজার আমবাড়ি এলাকায় ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে হরিপুর মাদ্রাসার ছাত্র মোজাম্মেল হোসেন নিহত হন। আহত হন প্রায় অর্ধশতাধিক।

রাত আড়াইটা পর্যন্ত চলা সংঘর্ষের এক পর্যায়ে উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান এখলাছুর রহমানের বাড়িসহ আমবাড়ি, ঝিঙ্গাবাড়ি ও কাঠালবাড়ি নামক তিনটি গ্রামের প্রায় ৪৫টি বাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এছাড়া রাত ২টা পর্যন্ত সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখে মুসল্লিরা। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে মঙ্গলবার ভোর পর্যন্ত বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সকালে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর সাড়ে ১২টা) তারা ক্ষয়-ক্ষতি নিরুপন করছেন। ক্ষতিগ্রস্ত ৪৫টি বাড়ির তালিকা করা হয়েছে এবং ক্ষতিগ্রস্ত লোকজনের জন্য প্রয়োজনীয় ত্রাণ সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে।

জৈন্তাপুর থানার ওসি খান মোহাম্মদ মঈনুল জাকির জানিয়েছেন, পরিস্থিতি পুলিশের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।  এখনও কোন মামলা দায়ের হয়নি। তবে দোষীদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য,  ওয়াজ মাহফিলের আয়োজন করেছিলেন সুন্নী মতাদর্শের লোকজন। মাহফিল চলাকালে রাত ১১টার দিকে ওহাবী মতাদর্শের লোকজন হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। কিছুক্ষণের মধ্যেই এ সংঘর্ষ বৃহৎ আকার ধারণ। দু'পক্ষের হাজারো মানুষ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সম্পর্কিত খবর