রূপগঞ্জে ইউপি সদস্য’র নেতৃত্বে গ্রামবাসীর ওপর হামলা

রূপগঞ্জে ইউপি সদস্য’র নেতৃত্বে গ্রামবাসীর ওপর হামলা

নিউজ ২৪ ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিচার-সালিশকে কেন্দ্র করে ইউপি সদস্যের নেতৃত্বে গ্রামবাসীর ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলাকারীরা দোকানপাট, বেশ কয়েকটি লেগুনা ও অটোরিকশা ভাংচুর চালিয়ে লুটপাট করে বলে জানা যায়।

শুক্রবার রাতে উপজেলার আধুরিয়া এলাকায় ঘটে এ ঘটনা। এই হামলায় অন্তত ছয় জন আহত হয়েছেন।

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতঙ্কের সৃষ্টি হয়।  

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত এক মাসে আগে উপজেলার নোয়াগাঁও গ্রামের আরিফ মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী কুমারটেক এলাকার রঞ্জু মিয়ার বাটিক কাপড় শুকানো নিয়ে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তাদের দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় শুক্রবার বিকেলে কুমারটেক এলাকায় বিচার সালিশ হয়।

ওই বিচার-সালিশকে কেন্দ্র করে স্থানীয় ইউপি সদস্য বাচ্চু মিয়ার লোকজনের সঙ্গে আধুরিয়া এলাকার মুক্তিযোদ্ধা আমির আলীর তর্কবিতর্ক হয়। পরে রাত ১০টার দিকে বাচ্চুসহ তার লোকজন রামদা, চাপাতিসহ ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে আধুরিয়া গ্রামের লোকজনের ওপর হামলা চালায়। এ সময় কাউসার, এমদাদুল ও ওয়াজুল হকের দোকানপাট ভাংচুর চালিয়ে লুটপাট করে হামলাকারীরা। এছাড়া বেশ কয়েকটি লেগুনা ও অটোরিকশা ভাংচুর করা হয়।  

পরে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল হকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হামলায় আধুরিয়া এলাকার মুক্তিযোদ্ধা আমির আলী, মাসুম, মহসিন, জাকির, মিনজুসহ ছয় জন আহত হয়।  

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।  

সম্পর্কিত খবর