বিড়াল বাঁচিয়ে দিলো একটি পরিবারকে (ভিডিও)

বিড়াল বাঁচিয়ে দিলো একটি পরিবারকে (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিপদ কখনো বলে-কয়ে আসেনা। কে, কখন মরবে সেটাও কেউ নির্দিষ্ট করে বলতে পারেনা। মৃত্যু যেমন খুব স্বাভাবিক প্রক্রিয়ায় হতে পারে, তেমনিভাবে পারে অভাবনীয় ঘটনাকে ঘিরেও। কখনো কখনো মানুষ মৃত্যুর খুব কাছ থেকে ঘুরে আসে।

হয়তো জীবনের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে এবং সৃষ্টিকর্তাকে আরাধনা মানুষকে ফিরিয়ে আনে। এমনই একটি ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে। সেখানে একটি পোষা বিড়াল পুরো একটি পরিবারকে প্রাণে বাঁচিয়েছে।

ঘটনাটির বর্ণনা দিয়ে গিয়ে ওই পরিবারের প্রধান ডেভিড ক্যাস্কেস বলেন, মঙ্গলবার (১৫ মে) রাতে আমি, আমার স্ত্রী ও দুই সন্তান ঘরে ঘুমিয়ে ছিলাম।

এসময় গ্যাসপাইপ লিক হয়ে পুরো ঘর কার্বন মনোক্সাইডে ভরে যাচ্ছিলো।

বিষয়টি টের পেয়ে আমার মেয়ে এরিয়ানার পোষা বিড়ালটি জোরে ডাকতে থাকে। ওর ডাকাডাকিতে এক পর্যায়ে আমার ও আমার স্ত্রীর ঘুম ভেঙে যায়। উঠে দেখিিআমার ছেলে-মেয়ে অচেতন হয়ে মেঝেতে পড়ে আছে। এরপর টের পাই, পুরো ঘর গ্যাসে পরিপূর্ণ হয়ে আছে। প্রাণ বাঁচাতে আমরা দ্রুত ঘরে থেকে বের হয়ে যাই।

তিনি বলেন, সত্যিই আমরা সৌভাগ্যবান। তা না হলে আজ সবাই মারা পড়তাম। তবে এর কৃতিত্ব ‘বু’কে (বিড়ালের নাম) দিতেই হবে। কেননা ওর জন্যই বড় একটা দুর্ঘটনা থেকে আমরা প্রাণে বেঁচে গেলাম। ও সত্যিকারের হিরো। ও শুধু এই গল্পের নয়, বাস্তবেও হিরো।

 

সূত্র: ইউপিআই  

অরিন/নিউজ টোয়েন্টিফোর


 

সম্পর্কিত খবর