ইফতার মাহফিলে হামলা: যুবলীগ-ছাত্রলীগের ৭১ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

ইফতার মাহফিলে হামলা: যুবলীগ-ছাত্রলীগের ৭১ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

শেখ সফিউদ্দিন জিন্নাহ্ • নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের কাপাসিয়ায় যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৭১ নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছে প্রতিপক্ষ।  

গেল বৃহস্পতিবার (৩১ মে) উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরা এলাকায় এক ইফতার ও আলোচনা সভায় হামলার কারণে এ মামলাটি করেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু।  

মামলা দায়েরের পর গা ঢাকা দিয়েছে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের একটি পক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে মামলা করায় উভয়পক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

যে কোনো সময় দু’পক্ষের মধ্যে মারাত্মক সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে নেতা-কর্মীরা আশঙ্কা করছেন।  

মামলায় উপজেলা যুবলীগের সভাপতি মো. সেলিম, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আ. রউফ, সাবেক ছাত্রলীগ সভাপতি রাজীব ঘোষসহ ১১ নেতার নাম উল্লেখ করা হয়েছে। আর এতে আওয়ামী লীগ-কৃষক লীগের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নিয়েছে। কাপাসিয়া থানার মামলার নম্বর ০৩, তারিখ ৩ জুন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার গাওরার কাজীপাড়া মসজিদ মাঠে বাংলাদেশ কৃষক লীগ ‘বিশ্ববরেণ্য শেখ হাসিনার উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও দেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ভাগ্নে কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদসহ সহস্রাধিক নেতা-কর্মীর উপস্থিতিতে আসামিরা লাঠি, লোহার রড, বল্লম ও দেশিয় অস্ত্রসহ অতর্কিত হামলা চালায়।  

এ সময় অপরাধীরা ৫-৬টি মাইক্রোবাস ও ১০-১২টি মোটর সাইকেল ভাঙচুর করে ইফতার সামগ্রী ফেলে দেয় এবং মঞ্চ ভেঙে ফেলে। এতে অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। এ সময় কেন্দ্রীয় কৃষকলীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা, তাজউদ্দীনের ভাগ্নে আলম আহমেদসহ ৩৫ নেতা-কর্মী আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে আলম আহমেদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিভিন্ন সময় সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড প্রচার ও রাজনৈতিক কার্যক্রম করে আসছি। কিন্তু আমাদের এহেন কার্যক্রমে কাপাসিয়ার চিহ্নিত কিছু সন্ত্রাসী ও মাদকসেবীরা বাধা-প্রতিবন্ধকতার সৃষ্টি করে আসছে। তারই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসে ইফতার মাহফিলে হামলা চালিয়েছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জিন্নাহ্/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর