‘বন্দুকযুদ্ধ’ সমর্থন করা যায় না’

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

‘বন্দুকযুদ্ধ’ সমর্থন করা যায় না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না বলে জানিয়েছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেছেন, দলমত-নির্বিশেষে প্রকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিচারের মাধ্যমে মাদকের শিকড় সমাজের থেকে সমূলে উৎপাটনের আহ্বান জানান তিনি।

শনিবার দলের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দেওয়া বিবৃতিতে তিনি এ কথা বলেন।

দেশের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তি চায় উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের মানুষ মাদকের শিকড় সমূলে উৎপাটন চায়। কিন্তু টেকনাফের সরকারিদলীয় সংসদ সদস্য বদিসহ মাদক ব্যবসার গডফাদারদের আড়াল করে, মন্ত্রীরা তাদের পক্ষে সাফাই সাক্ষী গেয়ে, অপরাধীদের বিদেশ পালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে, মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।

‘বন্দুকযুদ্ধকে’ প্রশ্নবিদ্ধ দাবি করে ড. কামাল বলেন, চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না। এছাড়া চুনোপুঁটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলে তিনি মত দেন।

 তিনি বলেন, আইনবহির্ভূত বিনা বিচারে হত্যাকাণ্ড চালিয়ে পৃথিবীর কোনো দেশেই মাদকবিরোধী অভিযান সফল হয়নি। তিনি ‘বন্দুকযুদ্ধের’ নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করার দাবি জানান। এছাড়াও টেকনাফের কাউন্সিলর ইকরাম হত্যার নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনা এবং বিচারের দাবি জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর