‘খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে কাল’

‘খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে কাল’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কাল মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালেখালেদা জিয়াকে কাল বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হতে পারে নেওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

তিনি জানান, সেখানে তার তিনটি রোগের পরীক্ষা হবে। ডাক্তারের পরামর্শে ক্রমে বেগম জিয়াকে হাসপাতালে ভর্তি করা হতে পারে বলেও জানান তিনি।

বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে গত কয়েকদিন ধরে আলোচনার মধ্যে সোমবার প্রথম কারা কর্তৃপক্ষের বক্তব্য নিয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সামনে আসেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন।

ইফতেখার বলেন, আমরা উনাকে (খালেদা) আগামীকাল সকালে বিএসএমএমইউতে নিয়ে যাব উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে।

বিএসএমএমইউতে খালেদার চিকিৎসার ‘যথাযথ’ ব্যবস্থা নেই বলে বিএনপি দাবি করলেও কারা বিধিতে বাইরে যাওয়ার সুযোগ নেই বলে জানান কারা মহাপরিদর্শক।

কারা মহাপরিদর্শক বলেন, জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।

তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারও চিকিৎসায় অনুমোদন দিতে পারে বলে জানান তিনি। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে বলে তিনি জানান।

বিএসএমএমইউ নিয়ে বিএনপির আপত্তির প্রেক্ষাপটে সৈয়দ ইফতেখার বলেন, বিএসএমএমইউ চিকিৎসা সেবা প্রদানকারী সর্বোচ্চ সরকারি প্রতিষ্ঠান। যদি সেখানে তার চিকিৎসার বিষয়ে কোনো সুযোগ-সুবিধার অভাব থাকে, তাহলে বেসরকারি হাসপাতালে নেওয়ার প্রশ্ন আসে।

খালেদার ‘মাইল্ড স্ট্রোক’ হওয়ার যে ধারণার খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দিয়েছিলেন, দৃশ্যত তার সঙ্গে দ্বিমত পোষণ করেন কারা মহাপরিদর্শক।

তিনি বলেন, উনি পুরোপুরি অজ্ঞান হননি। কিছুটা ইমব্যালেন্সড হয়েছিলেন। তাকে তাৎক্ষণিকভাবে চিকিৎসাও করা হয়েছে।

পুলিশ জানায়, এ উপলক্ষে সকাল থেকে শাহবাগ এলাকায় নিরাপত্তা জোরদার করা হবে, বিশেষ নিরাপত্তা থাকবে কারাগার এলাকাতেও।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর