সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ৪ মামলা

ফাইল ছবি

সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, ৪ মামলা

অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জে আওয়ামী লীগ বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৪টি মামলা করা হয়েছে। এসব মামলায় জেলা বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতাসহ অজ্ঞাত আরও সাড়ে ৭০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদুর রহমান। এসময় তিনি বলেন, থানায় সংঘর্ষের ঘটনায় ৪টি মামলা হয়েছে।

এরমধ্যে পুলিশ বাদী হয়ে ৩টি এবং উজ্জ্বল হোসেন নামের এক আওয়ামী লীগ কর্মী বাদী হয়ে অপর মামলাটি করেন।

মামলার আসামিদের মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক  রাশেদুল হাসান রঞ্জনসহ একাধিক শীর্ষ নেতা রয়েছেন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদুর রহমান বলেন, ‘উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জন, এসআই আলীম হোসাইন বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জন এবং এসআই মাহমুদ হাসান বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও তিন শতাধিক জনকে আসামি করে মামলা দায়ের করেন। অপরদিকে, রেলওয়ে কলোনি মহল্লার আওয়ামী লীগ কর্মী উজ্জ্বল হোসেন বাদী হয়ে ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০ জনকে আসামি করে আরও একটি মামলা করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ডাকা সমাবেশে মিছিল নিয়ে আসার সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। দফায় দফায় সংঘর্ষে ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অর্ধশকাধিক নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

আরও পড়ুন


বর্তমান কূটনীতি হবে বাণিজ্য ও অর্থ সংক্রান্ত: প্রধানমন্ত্রী

news24bd.tv এসএম