উৎসব মুখর পরিবেশের ভোট গ্রহণ চলছে

নানিয়ারচরে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নিবার্চন আজ

উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে রাঙমাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নিবার্চনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। একটানা বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। উপজেলার মোট চার ইউনিয়নে ১৪ কেন্দ্রে। এখানে ভোটার সংখ্যা ৩২ হাজার ৮৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৮জন ও নারী ভোটার ১৫ হাজার ৮শ ৪৬ জন।

কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে সাবেক্ষ্যং ইউনিয়নে ৪টি, নানিয়ারচর সদর ইউনিয়নে ৪টি, বুড়িঘাট ইউনিয়নে ৪টি ও ঘিলাছড়ি ইউনিয়নে ২টি।   সকাল সাড়ে সাতটা থেকে ভোটারা প্রতিটি ভোট কেন্দ্রে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। উৎসাহ-উদ্দীপনার মধ্যেই ভোটারা ভোট কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন। বিভিন্ন কেন্দ্রে পুরুষ ভোটারে চেয়ে নারী ভোটারদের উপস্থিতি অনেক বেশি লক্ষ্য করা যাচ্ছে।

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন স্বতন্ত্র প্রার্থী। আঞ্চলিক রাজনৈতিক দলের মধ্যে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থীত প্রার্থী প্রগতি চাকমা (আনারস), একই গ্রুপের অপর আর এক প্রার্থী কল্পনা চাকমা (দোয়াত কলম) ও এমএন লারমা (সংষ্কারপন্থী) গ্রুপের সমর্থিত প্রতিদ্বন্দ্বি  প্রার্থী প্রণতি চাকমা (কাপ পিরিচ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

এদিকে, নির্বাচন উপলক্ষে প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা বাহিনী ও নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ভোটাদের সার্বিক সহযোগিতা করতে করেছেন। নির্বাচনী এলাকায়গুলোতে টহল দিচ্ছে পুলিশ, বিজিবি সদস্যরা।

--------------------------------------------------------- আরও পড়ুন  : কয়লা খনির এমডিসহ ১৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

----------------------------------------------------------

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ শেখ জানান, সকাল ৮টা থেকে শান্তি পুর্ণভাবে ভোট গ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোন ধরনের সহিংসতার ঘটনার ঘটেনি। এ পরিস্থিতিতে ভোটকেন্দ্র সবকটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে নির্বাচনীয় এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, ৩ মে নিজ কার্যালয়ের সামনে সন্ত্রীসীদের গুলিতে নিহত হয়েছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তবে চেয়ারম্যান নিহত হওয়ার ঘটনার পর জনমনে এখনও আতঙ্ক কাটেনি।

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)