খাগড়াছড়িতে বিএনপির মঞ্চ ভাঙচুর করল আ.লীগ নেতাকর্মীরা

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা ও মানিকছড়ি উপজেলা বিএনপির কাউন্সিলের প্রস্তুতি মঞ্চ আওয়ামী লীগের নেতাকর্মীরা ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। হামলায় দীঘিনালা উপজেলা বিএনপির সভাপতি শফিকুল ইসলামসহ অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে স্থানীয় বিএনপি।

বিএনপি দলীয় সূত্র জানায়, আগামীকাল বৃহস্পতিবার বিকালে দীঘিনালা উপজেলা বিএনপির কাউন্সিল হওয়ার কথা রয়েছে। কাউন্সিলকে সামনে রেখে উপজেলার ফুটবল মাঠে মঞ্চ নির্মাণের কাজ চলাকালে বুধবার (২৪ আগস্ট) বিকাল সোয়া চারটার দিকে হামলার ঘটনা ঘটে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার অভিযোগ করেন, দীঘিনালা উপজেলা বিএনপির সভাপতি শফিকুল ইসলাম দলীয় নেতাকর্মীদের মঞ্চ নির্মাণের কাজ তদারকি করছিলেন। এ সময় শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মী লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে সেখানে হামলা চালায়। হামলায় অন্তত ১০ জন আহত হন। তাদের খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ৮ আগস্ট দীঘিনালা উপজেলা বিএনপির কাউন্সিল নির্ধারিত তারিখ ছিল। কাউন্সিলটি আয়োজন করা হয়েছিল উপজেলার মেরুং-এর একটি গ্রামে। কিন্তু সম্মেলনের একদিন আগে ৭ আগস্ট সকাল ৯টার দিকে আওয়ামী লীগের কিছু নেতাকর্মী অস্ত্রশস্ত্র নিয়ে কাউন্সিলের মঞ্চ ও টেবিল দেওয়ার ভাঙচুর করে। হামলায় বিএনপির ৬ নেতাকর্মী আহত হয়।

পরবর্তীতে জেলা প্রশাসন ও পুলিশের অনুমতি নিয়ে শুক্রবার ২৬ আগস্ট ফের দীঘিনালা উপজেলা বিএনপির কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়।  

এ বিষয়ে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাসেমের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

news24bd.tv/তৌহিদ