অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি: পলক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখী মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছেন। তিনি বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে সিংড়া পৌর কমিউনিটি সেন্টার প্রাঙ্গণে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্যক্তিগত উদ্যোগে ঈদের শুভেচ্ছা উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার সৎ, সাহসী ও  দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। তিন বছরের করোনায় লাখ লাখ মানুষ কর্মহীন হয়ে পড়েছিল। সারা বিশ্বের অর্থনীতি অচল হয়ে পড়েছিল। সর্বোপরি রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে তেল-গ্যাসসহ খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি পায়। আমাদের বাংলাদেশেও তেল, গ্যাস, চাল, ডাল, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, আমি সবার প্রতি অনুরোধ করবো, অনেকে রাজনৈতিক কারণে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়াচ্ছে। আজ শ্রীলঙ্কা-পাকিস্তান দেউলিয়া হয়ে গেছে। সেই দেশে বিদ্যুৎ নেই, খাবার নেই, তেল নেই। সেই অবস্থায় আমাদের প্রাণপ্রিয় জননেত্রী শেখ হাসিনার সৎ, সাহসী, দূরদর্শিতা, দায়িত্বশীলতার কারণে তুলনামূলকভাবে এশিয়া, ইউরোপ, আমেরিকাসহ অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ১৪ বছরে যত বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা দিয়েছে, যা বিগত দিনে কোনো সরকার দিতে পারেনি। জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে যেন  কোনো ইফতার সমাবেশ না করে, অর্থ অপচয় না করে। যারা অসহায়, দরিদ্র, গরিব, যাদের খাবারের ব্যবস্থা নেই, তাদের পাশে দাঁড়াবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তিনি যোগ করেন, আমরা সিংড়া পৌর এলাকায় এক হাজার এবং পৌরসভার বাইরে দুই হাজার অসহায় মানুষের মাঝে ঈদ উপহার পৌঁছে দিচ্ছি। এ ছাড়া আমাদের বিভিন্ন আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে যারা বসবাস করছেন, তাদের ঘরে চার  হাজার খাবারের প্যাকেট ও উপহার দিয়েছি।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর দীর্ঘ ২৭ বছর অনেকে এমপি ছিলেন। সরকারের প্রতিনিধিত্ব করেছেন। আমরা কোনো দিন বন্যা, প্রাকৃতিক দুর্যোগে কোনো প্রতিনিধিকে সাহায্য করতে দেখিনি। ১৪ বছরে সিংড়ায় উন্নয়নের পাশাপাশি সুশাসন প্রতিষ্ঠা করেছি। আমরা বিগত দিনে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। আমরা জনগণকে বিপদে রেখে কোনো দিন ঘরে বসে থাকিনি। অন্যন্যা দলের নেতারা মুখে বড় বড় কথা বলেন, কিন্তু দুঃসময়ে জনগণের পাশে তারা থাকেন না।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মো. ডালিম আহমেদ, সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS