কী ধরনের ব্লাউজ পরলে সাজ হবে নজরকাড়া?

চেহারা ভারী হোক কিংবা ছিপছিপে, শাড়ি পরলে যে কোনও নারীর রূপে আসে আভিজাত্য। ভালো শাড়ি দেখলেই দামের চিন্তা না করে কিনে ফেলছেন হয়তো, তবে ব্লাউজের দিকে ততটাও গুরুত্ব দিচ্ছেন কি? ব্লাউজের কাট আর মাপ যদি ঠিকঠাক হয়, তা হলেই সাজ হতে পারে নজরকাড়া। জেনে নিন, কোন চেহারায় কেমন ব্লাউজ পরলে সকলের নজর থাকবে আপনার উপরেই।

হাতে মেদ বেশি হলে

হাতে অতিরিক্ত মেদ জমলে হাতা কাটা ব্লাউজ পরার আগে খানিকটা সচেতন হোন। হাতকাটা ব্লাউজ়ের ফাঁক দিয়ে মেদের স্তর বেরিয়ে এলে দেখতে ভাল লাগে না। সে ক্ষেত্রে কনুই পর্যন্ত হাতাওয়ালা ব্লাউজ বেছে নিতে পারেন। মেদ আছে বলে ফ্যাশনের সঙ্গে কোনও রকম আপস করার দরকার নেই, সে ক্ষেত্রে অফ শোল্ডার ব্লাউজও রাখতে পারেন পছন্দের তালিকায়।

গোলগাল চেহারা হলে

শরীরের আনাচ-কানাচে মেদ জমেছে? সে ক্ষেত্রে ফুলহাতা বা থ্রি কোয়ার্টার হাতার ব্লাইজ পরলে চেহারায় রোগা ভাব আসবে। তবে খোলা পিঠের ব্লাইজ পরতেই পারেন। কিন্তু পাফড স্লিভ, নুডল স্ট্র্যাপ, হল্টার নেক একেবারেই এড়িয়ে চলুন। ব্লাউজের কাপড় বাছাইয়ের সময়ে ‌ছোট নকশার কাপড় বাছাই করতে পারেন।

কাঁধ চওড়া হলে

অনেকেই আছেন যাঁদের শরীরের তুলনায় কাঁধ অনেক বেশি চওড়া। এই ধরনের চেহারার নারীরা প্রায়শই ব্লাউজ বাছাই নিয়ে ধন্দে পড়েন। চওড়া নেকলাইনের সঙ্গে ছোট স্লিভের ব্লাউজ এমন চেহারার সঙ্গে বেশি মানায়। সরু স্ট্র্যাপ, প্যাডেড ব্লাউজ একেবারেই এড়িয়ে চলুন। এতে কাঁধ আরও চওড়া লাগবে।

news24bd.tv/TR