ভাইকে হত্যা: ৫ ভাই-বোনসহ ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ধরে নিজের ভাইকে হত্যার অভিযোগে পাঁচ ভাই-বোনসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা জাহান স্বর্না আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

নিহত কৃষক রিটন মিয়া (৪৫) পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের খলিশাখালী গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত রিটনের চারভাই নজরুল ইসলাম (৪৩), খোকন মিয়া (৪৭), সাত্তার (৪২) ও বকুল (৪৪), তাদের বোন চম্পা আক্তার (৪০), নজরুলের স্ত্রী রহিমা খাতুন (৩২) ও ঠুটারজঙ্গল গ্রামের মকু মিয়ার ছেলে মো. সৈয়দ মিয়া (৫৭)।

মামলার বিবরণে জানা গেছে, বাড়ির সীমানার গাছ কাটা নিয়ে ২০১৬ সালের ২৩ নভেম্বর সহোদর ভাই-বোনদের সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে রিটন মিয়াকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

প্রতিবেশীরা আহত রিটনকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিটন। একই দিন নিহতের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে সাতজনকে আসামি করে পাকুন্দিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

২০১৭ সালে ১৯ অক্টোবর মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সারোয়ার জাহান আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে আজ রায় ঘোষণা করেন আদালত।