খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার: দুদু

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, নেত্রীকে এই মৃত্যুর হাত থেকে যদি বাঁচাতে হয় তাহলে ঘরের মধ্যে সময় কম দিতে হবে। রাস্তায় দাঁড়াতে হবে। রাস্তায় নামা ছাড়া নেত্রীর মুক্তির অন্য কোনো পথ নেই।  

শনিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমানের নিঃশর্ত মুক্তির দাবিতে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ৯০'র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য এবং সাবেক ছাত্রদল নেতাদের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শামসুজ্জামান দুদু বলেন, বেগম জিয়াকে মুক্ত করতে এই সরকারের পদত্যাগ করাতে হবে। সরকারের পদত্যাগ ছাড়া বেগম জিয়া মুক্ত হবে না। রাস্তায় নামা ছাড়া আমানুল্লাহ আমানের মু‌ক্তি হ‌বে না।

তিনি বলেন, কে কখন জেলে যায়, ঠিক নেই। কার কখন বিচার হয় সাজা হয় এটারও ঠিক নেই। তবে একটা বিষয় ঠিক আছে শেখ হাসিনা আর ক্ষমতায় থাকছে না। চারদিকের অবস্থা ভালো না।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল বলেছেন শেখ হাসিনাকে বাদ দিয়ে নির্বাচন হবে না। এতদিন বললেন শেখ হাসিনাকে ছাড়া নির্বাচন হবে না। এখন বাদ দেওয়ার প্রশ্ন চলে এসেছে। সবকিছু আল্লাহই ভাল জানে। তবে এই জীবনে কম তো দেখলাম না। এরশাদকে দেখেছি, তার আগেও অনেক কিছু দেখেছি, বলেন শামসুজ্জামান দুদু।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপি যদি আবার এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে না পারে তাহলে এই দেশের অস্তিত্ব থাকবে কি না সন্দেহ আছে।

তরুণদের উদ্দেশ্যে সাবেক এই সংসদ সদস্য বলেন, আমরা আগে ছিলাম এখনো আছি, ইনশাল্লাহ সামনে থাকবো। তবে তরুণদেরকে দায়িত্ব নিতে হবে। গণতন্ত্রের প্রথম বিজয় আমরা ৯০-তে করেছি। দ্বিতীয় বিজয় আমরা দেখতে চাই। এবং সেটি অক্টোবরের মধ্যেই হবে, হবেই হবেই হবেই।

বিএনপি'র যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।