এবার ডিএমপিকে আওয়ামী লীগের পাল্টা চিঠি 

আগামী ২৮ অক্টোবর বায়তুল মোকাররম মসজিদের দিক্ষণ গেটে সামাবেশ সংক্রান্ত বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর পল্টন মডেল থানায় চিঠি দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত ওই চিঠি থানার অফিসার ইনচার্জ বরাবর পাঠানো হয়েছে।     

ডিএমপির পাঠানো চিঠির জবাবে আওয়ামী লীগের এই চিঠিতে বলা হয়, আগামী শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রায় দুই লাখ লোক এতে অংশ নেবে।  

এতে আরও বলা হয়, সমাবেশটি বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে জিপিও মোড়, শিক্ষা ভবন, গোলাপ শাহ মাজার, নগর ভবন, নবাবপুর সড়ক, মহানগর নাট্যমঞ্চ সড়ক, দৈনিক বাংলা মোড়, মতিঝিল সড়ক, স্টেডিয়াম সড়কজুড়ে বিস্তৃত থাকবে। এসব এলাকায় মাইক স্থাপন করা হবে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেবে। সমাবেশে শৃঙ্খলা রক্ষায় স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে। মঞ্চ নির্মাণ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে এবং এই স্থান ছাড়া অন্যা কোনো স্থানে সমাবেশ করা দুরুহ ব্যাপার বলেও ওই চিঠিতে উল্লেখ করা হয়।  

সুষ্ঠুভাবে সমাবেশ সম্পন্ন করতে চিঠিদে পুলিশের সহযোগিতা চেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।  

এর আগে সমাবেশের ভেন্যুর বিষয়ে বিস্তারিত জানাতে আওয়ামী লীগকে চিঠি দেয় ডিএমপি।  

news24bd.tv/আইএএম