গাজীপুরে ঢিলেঢালা অবরোধে চলছে দূরপাল্লার বাস

সরকার পতনের একদফা দাবি, মহাসমাবেশে হামলা, গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপির ডাকা অবরোধের তৃতীয় দফার দ্বিতীয় দিনে ঢিলেঢালাভাবে চলছে।

কর্মসূচির কারণে সড়ক মহাসড়কে দূরপাল্লার যানবাহন, মিনিবাস, রিকশা অটোরিকশাসহ অন্যান্য হালকা যানবাহন চলাচল করছে। তবে বেলা বাড়ার সাথে সাথে দূরপাল্লার বাসের সংখ্যা বাড়ছে। বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা কয়েক দিন ধরে আন্দোলন করে যাচ্ছে। সর্বনিম্ন বেতন ১২ হাজার পাঁচশত টাকা করলেও তা প্রত্যাখ্যান করে আন্দোলন করছে  শ্রমিকরা।

তবে আজ সকাল থেকে এপর্যন্ত শ্রমিকদের কোন বিক্ষোভের সংবাদ পাওয়া যায়নি। সকাল থেকেই শ্রমিকরা তাদের নিজ নিজ কর্মস্থলে ফিরছে।

সকাল থেকে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা টাঙ্গাইল মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল করছে তবে বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সংখ্যাও বাড়ছে। আন্তঃজেলা বাস, মিনিবাস, রিকশা ও অটোরিকশা চলাচল করছে। অফিসগামী মানুষ, পোশাক শ্রমিকসহ অন্যান্য শ্রেণি পেশার মানুষ এসব যানবাহনে চড়ে গন্তব্যে পাড়ি দিচ্ছেন।

বিএনপির তৃতীয় দফা কর্মসূচিকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, সড়কসহ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী কাজ করছে।

news24bd.tv/FA