আইসিসির হল অব ফেমে তিন কিংবদন্তি 

আইসিসির হল অব ফেমে নতুন করে জায়গা পেয়েছেন তিন ক্রিকেটার। তারা হলেন শ্রীলঙ্কার অরবিন্দ ডি সিলভা এবং ভারতের বীরেন্দর শেবাগ ও ডায়ানা এদুলজি। এক বিবৃতিতে এ তিনজনকে হল অব ফেমে অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

৯৯৬ বিশ্বকাপে শ্রীলঙ্কার শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল অরবিন্দ ডি সিলভার। লাহোরের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন অনবদ্য এক শতক। শ্রীলঙ্কার সোনালি প্রজন্মের এই তারকা খেলেছেন ৯৩ টেস্ট আর ৩০৮ ওয়ানডে। টেস্টে ৬ হাজার আর ওয়ানডেতে ৯ হাজারের ওপরে রান করেছেন তিনি।

আরেক বিশ্বকাপজয়ী ভারতের বীরেন্দর শেবাগ। ২০১১ বিশ্বকাপে দুর্দান্ত খেলেছিলেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে তার রান ১৭ হাজারেরও বেশি। ভারতের হয়ে অবশ্য প্রথম বৈশ্বিক শিরোপা জিতেছিলেন ২০০৭ সালের প্রথম টি২০ বিশ্বকাপে। ভারতের হয়ে ১০৪টি টেস্ট, ২৫১ ওয়ানডে আর ১৯টি টি২০ খেলেছেন শেবাগ।

ডায়ানা এদুলজির অসামান্য অবদান ভারতের নারী ক্রিকেটে। ৩০ বছরের ক্যারিয়ার তার। খেলেছেন ২০ টেস্ট আর ৩৪ ওয়ানডে। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের দিনই আনুষ্ঠানিকভাবে সম্মানিত করা হবে এই তিন ক্রিকেটারকে।

এখন পর্যন্ত নারী ও পুরুষ মিলিয়ে ১১২ ক্রিকেটারকে ‘হল অব ফেমে’ অন্তর্ভুক্ত করেছে আইসিসি।

news24bd.tv/SHS