জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন জয়

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের (২০২৩) সপ্তম আসরের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে আজ। শনিবার (১৮ নভেম্বর) সকালে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে এই আসরে যোগ দেন সিআরআইয়ের চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয় ও সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকী।  

এই আসরে দুপুরে বিজয়ীদের হাতে সরাসরি পুরস্কার তুলে দেন সিআরআইয়ের চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়।

এবারের আসরে ছয়টি ক্যাটাগরিতে তরুণদের ১২টি সংগঠনকে বিজয়ী ঘোষণা করা হয়। এক নজর দেখে নেওয়া যাক এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী ১২ সংগঠন-

১. সোশ্যাল ইনক্লুশন বা সামাজিক অন্তর্ভুক্তি ক্যাটাগরিতে ‘উইমেনস ড্রিমার ক্রিকেট অ্যাকাডেমি’ ও ‘স্বপ্ন এক চিলতি হাসির জন্য’ নামের দুইটি সংগঠন।  

২.দক্ষতা ও কর্মসংস্থান ক্যাটাগরিতে ‘ঋতু হেলথ অ্যান্ড ওয়েলবিং ফাউন্ডেশন’ ও ‘এফএপিএ বাংলাদেশ’ নামের ২টি সংগঠন। ।

৩. উদ্ভাবন ও যোগাযোগ ক্যাটাগরিতে ‘ক্লিয়ার কনসেপ্ট’ ও ‘টিম অ্যাটলাস’।  

৪. সমাজের উন্নয়ন ক্যাটাগরিতে ‘নুপম ফাউন্ডেশন’ ও ‘আলট্রাস্টিক পিউপিলস ইয়ুথ অর্গানাইজেশন’ (এপিওয়াইও)।  

৫.জলবায়ু ও পরিবেশ সুরক্ষা ও সচেতনতা সৃষ্টি ক্যাটাগরিতে ‘ওয়াইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশ’ (ডব্লিউএসআরটিবিডি) ও ‘ইকো-নেটওয়ার্ক গ্লোবাল’।  

৬. শিল্প ও সংস্কৃতি ক্যাটাগরিতে ‘অভিনন্দন ফাউন্ডেশন’ ও ‘টঙ্গের গান’।  

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার পাওয়া সংগঠনগুলো ছাড়াও ৩০০টির বেশি সংগঠন নিয়ে ইয়াং বাংলা বর্তমানে তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম হিসেবে কাজ করছে। এই সংগঠনগুলোসহ ইয়াং বাংলার সঙ্গে যুক্ত রয়েছেন ৫০ হাজারের বেশি স্বেচ্ছাসেবক ও ৩ লাখের বেশি সদস্য। ২০২২ সালের মে মাসে ইয়াং বাংলার সদস্য হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/TR