গোপালগঞ্জে স্বস্তির বৃষ্টিতে জনজীবনে প্রশান্তি, বজ্রপাতে কৃষক নিহত

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে পড়েছিল জনজীবন। অবশেষে আজ সোমবার বিকেল সাড়ে ৫টায় গোপালগঞ্জের পাঁচ উপজেলায় নামল স্বস্তির বৃষ্টি। প্রায় দেড় ঘণ্টার বৃষ্টিতে তাপমাত্রা কমে জনজীবনে কিছুটা প্রশান্তি ফিরেছে। অনুভূত হচ্ছে শীতল ভাব। তবে কালবৈশাখী ঝড় বা শিলাবৃষ্টির কোন খবর পাওয়া যায়নি।

এদিকে, বজ্রপাতে কাশিয়ানী উপজেলার পাথর গ্রামে দান কাটতে আসা এক কৃষি শ্রমিক নিহত এবং অপর এক কৃষক আহত হয়েছে বলে হাতিয়াড়া ইউপি চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাস নিশ্চিত করেছেন। তবে নিহত আহতের নাম পরিচয় তিনি জানাতে পারেননি।

গোপালগঞ্জ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু সুফিয়ান জানিয়েছেন, সোমবার সকাল থেকে গোপালগঞ্জের আকাশ মেঘাচ্ছন্ন ছিল। তাপমাত্রা ছিল ৩৬ডিগ্রি সেলসিয়াস। আর বৃষ্টি শুরু হয় বিকেল সাড়ে ৫টায়। সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮.২ মিলিমিটার। আগামী ১২মে পর্যন্ত মাঝে মাঝে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  

অপরদিকে গোপালগঞ্জের বিভিন্ন স্তরের মানুষ জানিয়েছে, প্রায় একমাস হলো প্রচণ্ড রোদ ও গরমে খুব কষ্ট পেয়েছি। রাতে ঠিকমত ঘুমাতে পারিনি। দিনে কাজ করতে পারিনি। আজ বৃষ্টি হওয়াতে আমাদের খুব ভালো লাগছে। শরীরটা জুড়িয়ে গেছে।

news24bd.tv/কেআই