যুবলীগ নেতা হত্যার ৭ বছর পর আসামি গ্রেপ্তার

চট্টগ্রামে মিরসরাইয়ে যুবলীগ নেতা ফজলুল করিম হত্যা মামলায় জেলা ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। ঘটনার প্রায় সাত বছর পর গতকাল রোববার রাতে তাকে ফেনী থেকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার শাকিল হোসেন (২৬) চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মীরসরাই উপজেলার ছরারকুল এলাকার কামাল হোসেনের ছেলে। অপরদিকে, নিহত যুবলীগ নেতা ফজলুল করিম নিজামপুর গ্রামের বাসিন্দা শফিউল আলমের ছেলে। তিনি উপজেলার ওয়াহেদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।  

এ বিষয়ে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক শরীফ উল আলম জানান, ২০১৭ সালে নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নুরুল আমিন মুহুরি নিহত হন। এই ঘটনার জেরে ওই বছরেরই ৫ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা ফজলুল করিমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। পরে এ ঘটনায় নিহতের বাবা শাকিলসহ ১২ জনের নামে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

শরীফ উল আলম আরও বলেন, মামলার পলাতক আসামি শাকিলের অবস্থানের গোপন তথ্য পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। তাকে মিরসরাই থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শাকিলের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি হত্যা ও দুটি হত্যা চেষ্টার মামলা রয়েছে।

news24bd.tv/SHS