ইমরান খানের মামলার রায় ঘোষণার তারিখ পেছাল

অবৈধ বিয়ের দায়ে অভিযুক্ত সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আদালতে এ বিষয়ক মামলা চলছে। বুধবার (২৯ মে) মামলার পূর্ববর্তী রায়ের বিরুদ্ধে ইমরান খানের আপিলের শুনানির পর রায় ঘোষণার সময় পিছিয়েছে পাকিস্তানের আদালত। খবর রয়টার্সের।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে ইমরান খান ও তার তৃতীয় স্ত্রী বুশরা বিবিকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। তদন্তে জানা যায়, বুশরা বিবির পূর্বের স্বামী থেকে প্রাপ্ত ডিভোর্সের নির্ধারিত সময়সীমা অতিক্রম করার আগেই তাকে বিয়ে করার মাধ্যমে ইমরান খান ইসলামী আইন ভঙ্গ করেছেন।

ইমরান খানের আইনজীবী নাঈম পানজুথা জানান, বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা মামলার শুনানির দায়িত্বে থাকা বিচারপতিকে পক্ষপাতমূলক বলে অভিযোগ করায় বিচারক নিজেকে মামলা থেকে সরিয়ে নিয়েছেন, যার ফলে রায় ঘোষণায় বিলম্ব হচ্ছে।

এই মামলা সহ আরও তিনটি মামলায় ইমরান খান অভিযুক্ত হয়েছেন। মামলাগুলোকে ইমরান খান ক্ষমতায় আসা থেকে তাকে বিরত রাখার চক্রান্ত বলে উল্লেখ করেছেন। গত বছরের আগস্ট থেকে তিনি কারাগারে রয়েছেন।

ইমরান খানের আইনজীবী একটি চিঠির কথা উল্লেখ করেন, যেখানে বিচারক শাহরুখ আরজুমান্দ মামলাটিকে অন্য আদালতে সরিয়ে নেয়ার অনুরোধ জানিয়েছেন।

মামলাটিকে কি পাকিস্তান হাইকোর্ট সরিয়ে নেবে নাকি নতুন করে শুনানি হবে সেটিই এখন দেখার বিষয়।

news24bd.tv/ab