অপপ্রচারের বিরুদ্ধে তরুণদের সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী 

দেশের উন্নয়নে যারা সহযোগিতা করবে বাংলাদেশ তাদের সাথে চলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার গণভবনে তরুণ নির্মাতাদের পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ যুদ্ধ নয়, সবার সাথে বন্ধুত্ব চায়। সবার সাথে বন্ধুত্ব নিয়েই এগিয়ে চলছে। মানুষের উন্নয়নের জন্য কার সাথে কার ঝগড়া সেটি দেখার দরকার নাই মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এক শ্রেণির মানুষ সমালোচনা করেই যাচ্ছে, তাদের দিকে কান দিলে চলবে না।

অনুষ্ঠানে দেশের এক ঝাঁক তরুণ নির্মাতার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে বানানো ‌‘আমার দেখা বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটের ভিডিওচিত্র অবলোকন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে সম্মাননা পত্র ও পুরস্কারের অর্থ তুলে দেন তিনি।

এ সময় তরুণদের সামনে বাংলাদেশের জন্মের ইতিহাস সংক্ষিপ্তভাবে তুলে ধরে বঙ্গবন্ধু কন্যা বলেন, জাতির পিতা যে অর্থনৈতিক মুক্তি ও মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন তা বাস্তবায়ন করাই সরকারের একমাত্র লক্ষ্য।

বর্তমান সরকারের উন্নয়ন এবং উন্নয়নের সুবিধাভোগী কিছু মানুষ দেশ ও সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অপপ্রচারের বিরুদ্ধে তরুণদের সতর্ক থাকতে হবে।

বন্ধুত্ব এবং শান্তি বজায় রেখেই বাংলাদেশ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধান বলেন, স্মার্ট বাংলাদেশের মূল সৈনিক তরুণ প্রজন্মকে ভবিষ্যতের জন্য নিজেদের গড়ে তুলতে হবে।

news24bd.tv/তৌহিদ