গভীর জঙ্গলে মিলল বৃদ্ধের মরদেহ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী কড়ইতলী শালবনের গভীর জঙ্গল থেকে কোরবান আলী (৬০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে হালুয়াঘাট থানার পুলিশ এই মরদেহ উদ্ধার করে।

এর আগে গত বৃহস্পতিবার শালবনে লাকড়ি কুড়াতে গিয়ে আর ফেরেননি তিনি। বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন বন বিভাগসহ এলাকাবাসী।

নিহত কোরবান কড়ইতলী শালবন এলাকার আহমদ আলীর ছেলে। পেশায় তিনি ঠেলাগাড়ি চালক।

শনিবার সকাল ৯ টার দিকে এক রাখাল গরু চড়াতে গিয়ে শালবনের জঙ্গলে ওই বৃদ্ধের লাশ পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয়রা পুলিশ ও বন বিভাগের কর্মকর্তাদের খবর দিলে বেলা ১২ টার দিকে শালবনের গভীর জঙ্গল থেকে কোরবান আলীর মরদেহ উদ্ধার করে।

বন বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে কোরবান আলী শালবনে লাকড়ি কুড়াতে যান। এরপর তিনি আর বাড়ি ফিরে আসেননি। বনে হাতি অবস্থান করায় কেউ বনের ভেতর যেতে পারেনি। তার পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ করেও কোরবান আলীকে পায়নি।

ময়মনসিংহ বন বিভাগরে গোপালপুর বিট কর্মকর্তা লোকমান হাকিম বলেন, নিহতের শরীরের বিভিন্ন অংশে হাতির পায়ের আঘাত রয়েছে। নিহতের পরিবারকে ক্ষতিপূরণ পেতে বন বিভাগের কাছে আবেদন করতে বলা হয়েছে।

হালুয়াঘাট থানার ওসি মাহবুবুল হক জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা করা হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেলে পাঠানো হয়েছে।

news24bd.tv/তৌহিদ