ফেসবুক-টিকটক বন্ধ নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী

কোটা আন্দোলন নিয়ে সহিংসতার পর বন্ধ করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ৩১ জুলাই ফেসবুক, টিকটকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিনিধিদের বিটিআরসিতে তলব করা হয়েছে। হাজির হয়ে ব্যাখ্যা না দেওয়া পর্যন্ত ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকবে।

রোববার (২৮ জুলাই) সকালে মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ-অ্যামটবের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান পলক।

তিনি বলেন, রোববার (২৮ জুলাই) বিকেল তিনটা থেকে মোবাইল ফোরজি ইন্টারনেট সেবা চালু হবে। সাম্প্রতিক সময়ের মোবাইল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় সংযোগ চালুর পর মোবাইল ইন্টারনেট গ্রাহকরা তিন দিনের জন্য ৫ জিবি বোনাস পাবেন। সব অপারেটরের গ্রাহকরাই এই সুবিধা পাবেন।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে দেশজুড়ে সংঘাত-সহিংসতা ছড়িয়ে পড়লে গত ১৮ জুলাই মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতির আরও অবনতি হলে রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়। সেইসঙ্গে বন্ধ হয়ে যায় ফেসবুক, টিকটকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমও। পরে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা চালু হলেও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলাে চালু হয়নি। এর মাঝেই আজ ফেসবুক টিকটক বন্ধ নিয়ে এমন বক্তব্য দিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

news24bd.tv/তৌহিদ