শাস্তি হিসেবে বড় অঙ্কের জরিমানা গুনলো ম্যানচেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে বছর জুড়ে নিজেদের দাপট সবসময় বজায় রেখেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সর্বশেষ মৌসুমেও লীগের শিরোপা ঘরে তুলেছে দলটি। তবে একাধিক ম্যাচে প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে খেলা শুরু করতে দেরি করেছে ম্যানচেস্টার সিটি। এমন কাণ্ডে এবার  বিশাল অঙ্কের  জরিমানা গুনতে হচ্ছে এই ইংলিশ ক্লাবটিকে।  

৩১ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২-২৩ ও ২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগে টানা দুই মৌসুমে ম্যাচের প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে খেলার শুরুতে দেরি করে সিটি। তাও অসংখ্যবার! এই দুই মৌসুমে মোট ২২ বার নির্ধারিত সময় পার হওয়ার পর খেলা শুরু করে প্রিমিয়ার লিগের ক্লাবটি। যার মাধ্যমে সিটি প্রিমিয়ার লিগ আইনের এল৩৩ ধারা ভঙ্গ করেছে। যার কারণে তাদেরকে ২০ লাখ ৯০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে।  

বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩১ কোটি ৫০ লাখ টাকারও বেশি।

উল্লিখিত দুই মৌসুমে সিটির দেরি করা সময়ের বেশিরভাগই ছিল এক থেকে দুই মিনিটের মধ্যে। সবচেয়ে বেশি দেরি করা হয় ২০২৩-২৪ মৌসুমে ইতিহাদে ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচে। সেদিন খেলা শুরু করা হয় ২ মিনিট ৪৬ সেকেন্ড দেরিতে। এটি ছিল প্রিমিয়ার লিগ মৌসুমের শেষ দিন।

উল্লেখ্য, জরিমানার আওতায় থাকা দুই মৌসুমসহ সর্বশেষ চার বছরই প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে সিটি। খেলা শুরুর বিলম্বের দায় স্বীকার করে সাজা মেনে নেওয়ায় আর কোনো ঝামেলায় পড়তে হয়নি তাদেরকে।

news24bd.tv/আইএইচ