সাধারণ ছুটি ঘোষণা নিয়ে যা জানালেন জনপ্রশাসনমন্ত্রী

কোটা আন্দোলনকে ঘিরে আগামীকাল রোববার (৪ আগস্ট) থেকে অসহযোগ কর্মসূচির ডাক দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এ অবস্থায় সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মীদের জন্য সাধারণ ছুটি আসবে কি না, তা নিয়ে আলোচনা চলছে।

উত্তপ্ত পরিস্থিতিতে কোনো ধরনের সাধারণ ছুটি অথবা অন্য কোনো পরিকল্পনা করেছেন কি না–এ প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘এটি এখনো আমি জানি না, মানে আমাদের কাছে খবর আসেনি। সিদ্ধান্ত হলে আমরা জানাতে পারব। ’

তিনি বলেন, ‘গত মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার নিয়ে আমাদের একটি নির্দেশনা ছিল। তবে রোববার থেকে কিভাবে অফিস চলবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ’

এদিকে সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রধানদের জরুরি বৈঠক চলছে। বৈঠক শেষে গৃহীত সিদ্ধান্ত বিষয়ে জানাতে ব্রিফ করা হবে বলে সচিবালয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারা দেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার। পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস। পরিস্থিতি আরো স্বাভাবিক হলে গত রোববার, সোমবার ও মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) অফিস চলে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

বুধবার (৩১ জুলাই) থেকে স্বাভাবিক সময় ধরে চলছে সরকারি-বেসরকারি অফিস।

news24bd.tv/DHL