রেলওয়েতে বিশাল নিয়োগ, আজই আবেদন করুন

সম্প্রতি  নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। রাজস্ব খাতভুক্ত এই প্রতিষ্ঠানে একাধিক পদে জনবল নিয়োগের আবেদন শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: ট্রেন এক্সামিনার পদসংখ্যা: ৪৫ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। বয়স: ১৮ থেকে ৩০ বছর বেতন স্কেল: ১১,৩০০–২৭,৩০০ টাকা (গ্রেড–১২)

২. পদের নাম: ট্রেন কন্ট্রোলার পদসংখ্যা: ২৭ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। বয়স: ১৮ থেকে ৩০ বছর বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

৩. পদের নাম: ট্রাফিক অ্যাপ্রেন্টিস পদসংখ্যা: ১৮ যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। বয়স: ১৮ থেকে ৩০ বছর বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৪. পদের নাম: ট্রেড অ্যাপ্রেন্টিস পদসংখ্যা: ২৪৮ যোগ্যতা: অন্যূন এসএসসি বা সমমান পাস। বয়স: ১৮ থেকে ৩০ বছর বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা ১ জুলাই ২০২৪ তারিখে আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর।

আবেদন যেভাবে আগ্রহী প্রার্থীরা নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জেনে আবেদন করতে পারবেন।

আবেদন ফি অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৮ আগস্ট ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

news24bd.tv/TR