কার্টুন নেটওয়ার্কের ওয়েবসাইট বন্ধ

বিশ্বজুড়ে সমাদৃত ও বহুল পরিচিত টিভি চ্যানেল 'কার্টুন নেটওয়ার্ক'-এর অফিশিয়াল ওয়েবসাইট বন্ধ করে দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার (৮ আগস্ট) ওয়ার্নার ব্রাদার্স ডিসকভারি (ডাব্লুবিডি) এই সিদ্ধান্ত নেয়। যদিও দর্শকরা এখনও টিভি এবং সংযুক্ত অ্যাপ্লিকেশনে কার্টুন নেটওয়ার্কের অনুষ্ঠান দেখতে পারবেন।

ওয়ার্নার ব্রাদার্স ডিসকভারি ৩০ সেপ্টেম্বর থেকে স্ট্রিমিং ওয়েবসাইট 'বুমেরাং' বন্ধ হয়ে যাবে এমন ঘোষণা দেয়ার এক সপ্তাহ পর কার্টুন নেটওয়ার্কের ওয়েবসাইট বন্ধেরও ঘোষণাও দিলো। মূলত প্রতিষ্ঠানটি ব্যয় হ্রাস এবং ভক্তদের পরিবর্তন হিসেবে ম্যাক্সে সাবস্ক্রাইব করতে উৎসাহিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন অনেকে।

কার্টুন নেটওয়ার্কের ওয়েবসাইটে ক্লিক করার পর এখন এটি স্ট্রিমিং পরিষেবা ম্যাক্সের ওয়েবসাইটে পুনঃনির্দেশ করে নিয়ে যাচ্ছে। সেখানে সাইনআপ এবং সাবস্ক্রিপশনের পরই দর্শকরা তাদের প্রিয় অনুষ্ঠান দেখতে পারছেন।

ম্যাক্সের ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথেই বার্তা আসছে, আপনার প্রিয় কার্টুন নেটওয়ার্ক শো-এর পর্বগুলো খুঁজছেন? ম্যাক্সে কী কী স্ট্রিম করা হচ্ছে তা দেখতে সাবস্ক্রাইব করুন।

এক বিবৃতি দিয়ে কার্টুন নেটওয়ার্কের একজন মুখপাত্র ভ্যারাইটিকে জানান, আমরা কার্টুন নেটওয়ার্ক শো এবং সোশ্যাল মিডিয়ার দিকে মনোনিবেশ করছি এখন। এখানে দর্শক বেশি এবং ভালো করারও যথেষ্ট সুযোগ রয়েছে।

এসময় তিনি আরও বলেন, এখন কার্টুন নেটওয়ার্ক টিভিতে প্রতিদিন সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১১ ঘণ্টা অনুষ্ঠান প্রচারিত হবে।

ডাব্লুউবিডি'র পাশাপাশি এই গ্রীষ্মের শুরুতে প্যারামাউন্ট গ্লোবালও কমেডি সেন্ট্রালের ওয়েবসাইট থেকে প্রচুর কন্টেন্ট সরিয়ে নিয়েছে বলে জানা গেছে। এর পাশাপাশি তারা ইন্টারনেট থেকে এমটিভি নিউজ ও সিএমটির পুরো আর্কাইভও সরিয়ে ফেলেছে।

news24bd.tv/SC